সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে নিন্দা ও দোষীদের শাস্তির দাবি

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পেশাগত দ্বায়িত্ব পালনের সময় প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন ও দৈনিক খোলা কাগজের প্রতিনিধি আব্দুর রবসহ চারজনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দিয়েছে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাব। বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টু ও সাধারণ সম্পাদক কামাল উদ্দীন পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের হাতে স্মারকলিপি তুলে দেন। অন্যদিকে দোষীদের বিচারের দাবিতে এক বিবৃতি দিয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা জাতীয় পাটি।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, ২৩ আগস্ট প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক ও চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সদস্য আনোয়ার হোসেনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেন ব্যবসায়ী টি. ইসলাম (তরিকুল ইসলাম)। ওই মামলায় আনোয়ার হোসেন দিলুকে ৬ নম্বর আসামী করা হয়। সদর উপজেলার টংপাড়ায় একটি বিরোধপূর্ণ পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলার ঘটনায় ওই মামলা দায়ের করা হয়। মামলায় আনোয়ার হোসেন দিলুর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। অন্যদিকে ওই ঘটনার তিনদিন পর নাচোলের মানিকড়া গ্রামে পেশাগত দায়িত্ব পালনে গিয়ে টি. ইসলামের নির্দেশে তার লোকজন আনোয়ার হোসেন ও দৈনিক খোলা কাগজের জেলা প্রতিনিধি আবদুর রব নাহিদের ওপর হামলা চালায়। ওই দুই সাংবাদিককে হত্যার উদ্দেশ্যেই হামলা চালানো হয়। এ ব্যাপারে আনোয়ার হোসেন বাদী হয়ে নাচোল থানায় একটি মামলা দায়ের করেছেন। দুটি মামলারই সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয় স্মারকলিপিতে।
স্মারকলিপি পেয়ে পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিষয়টি সুষ্ঠু তদন্তের আশ্বাস দেন।
অন্যদিকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাড. নজরুল ইসলাম সোনা ও সাধারণ সম্পাদক শাহজাহান আলী বুধবার এক যৌথ বিবৃতিতে এ হামলার তীব্র নিন্দা ও দোষীদের অবিলম্বে গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
এদিকে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল ও বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবে আদিবাসী ছাত্র পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। এতে জাতীয় আদিবাসী পরিষদ, আদিবাসী ছাত্র পরিষদ ও আদিবাসী যুব পরিষদের জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১-০৮-১৬