জঙ্গিবাদ বিরোধী হাতেহাত ছড়িয়ে পড়ল নিউমার্কেটসহ কলেজ এলাকা

সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জে রোববার শিক্ষক শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ মানববন্ধন ও সমাবেশ করেছে। চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে থেকে শুরু হওয়া মানববন্ধন ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকায়।
শহরের শতবর্ষী হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও জাতীয় মহিলা সংস্থা, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা পৃথক পৃথক ব্যানার নিয়ে মানববন্ধনের অংশ নেয়। বেলা ১১ টায় শুরু হওয়া মানববন্ধনে শিক্ষক শিক্ষার্থীর পাশাপাশি বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। শহর কেন্দ্র প্রেসক্লাব, ক্লাব সুপার মার্কেট, শহীদ সাটু হল মার্কেট,সরকারী কলেজ মোড়, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ও চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে বিশাল এলাকা জুড়ে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। প্রায় দেড় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক (দায়িত্বপ্রাপ্ত) বাইরুল ইসলাম, সহকারী শিক্ষক বুলবুল আলীম, মুফতি হানিফ আব্দুল কাদের, সাদিকুল ইসলাম,আব্দুর রহমান,হরিমোহন উচ্চবিদ্যালয়ের ১০ম ¤্রণেীর শিক্ষার্থী ফাহিম খান। জেলা মহিলা সংস্থা’র পক্ষে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি এ্যাড, ইয়াসমিন সুলতানা, কর্মকর্তা পঙ্কজ কুমার দাস, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সান্তনা হক প্রমূখ। নবাবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের পক্ষে এসময় কর্মসূচীতে একাত্মতা ঘোষনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.কামরুজ্জামান,শফিউল আজম, শফিকুল ইসলাম, আনোয়ারুল হক প্রমূখ। বক্তারা সন্ত্রাসী ও জঙ্গী হামলার প্রতিবাদ জানিয়ে বলেন, ইসলামে মানুষ হত্যাকারীদের কোন ঠাঁই নাই। সন্তানরা যেন পরিবারের মায়া ভূলে জঙ্গিবাদে না জড়ায় সেদিকে অভিভাবক ও শিক্ষকদের লক্ষ্য রাখতে হবে। এছাড়াও সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে সমাজের সকলকে এগিয়ে আসারও আহ্বান জানান বক্তারা।

এদিকে, “জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিবোধ করি, সোনার বাংলা গড়ি ”, জঙ্গিদের আস্তানা শিক্ষাঙ্গনে হবে নাসহ বিভিন্ন শ্লোগান সম্বলিত ফেস্টুন ও প্ল্য¬াকার্ড হাতে রবিবার সকালে শিবগঞ্জে জাতীয় মহিলা সংস্থার উদ্দ্যোগে জঙ্গীবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে সংস্থাটির ৩ শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহন করেন। এসময় সংস্থাটির চেয়ারম্যান শিউলী বেগম, শিবগঞ্জ থানার এস আই হাফিজ উদ্দিন উপস্থিত ছিলেন এবং জঙ্গিবিরোধী বক্তব্য দেন।





চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-০৮-১৬