সাংবাদিক দিলুর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সদস্য ও প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলুর বিরুদ্ধে ব্যবসায়ী টি. ইসলামের (তরিকুল ইসলাম) দাযের করা মিথ্যা মামলার প্রতিবাদে বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও সমাবেশে অনুষ্ঠিত হয়েছে।
বেলা ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে চাঁপাইনবাবগঞ্জে কর্মরত বিভিন্ন গণ মাধ্যমের অর্ধশত কর্মী অংশ নেন। প্রায় ঘণ্টাব্যাপি মানববন্ধনে চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টু, সাধারণ সম্পাদক কামাল উদ্দীন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জোনাব আলী, সাংবাদিক আনোয়ার হোসেন দিলু, শহীদুল হুদা অলক প্রমুখ।
এসময় বক্তারা বলেন, ব্যবসায়ী টি. ইলামের নিপীড়ন ও দখলদারিত্বের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় আক্রোশমূলকভাবে সাংবাদিক আনোয়ার হোসেন দিলুর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলা দিয়ে হয়রানি করে সাংবাদিকদের কণ্ঠরোধ করা চেষ্টা করা হচ্ছে। বক্তরা হয়রানী মূলক এই মামলা প্রত্যাহারের দাবি জানান।
প্রসঙ্গত; চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার টংপাড়া আদিবাসী গ্রামের একটি বিরোধপূর্ণ পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলার ঘটনায় গত মঙ্গলবার আদালতে মামলা দায়ের করেন টি. ইসলাম।
মামলায় সাংবাদিক আনোয়ার হোসেন দিলু ও দৈনিক জনকণ্ঠের রাজশাহীর ফটো সাংবাদিক সেলিম জাহাঙ্গীরকেও আসামী করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০৮-১৬