সাংবাদিকদের উপর হামলা মামলার প্রধান আসামী টি ইসলামের জামিন মঞ্জুর, অন্য দুজন কারাগারে

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন ও দৈনিক খোলা কাগজের জেলা প্রতিনিধি আব্দুর রবসহ চারজনের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামী টি ইসলামের (তরিকুল ইসলাম) জামিন মঞ্জুর করেছে। মঙ্গলবার এ জামিন মঞ্জুর করেন আমলী আদালত গ অঞ্চলের বিচারক জুয়েল অধিকারী। তবে মামলার অন্য দুই আসামী মো. বকুল ও মো. সানাউলের জামিন নামঞ্জুর করে তাঁদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, নাচোল থানায় গত রোববার দুপুরে আনোয়ার হোসেনের দায়ের করা মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন এ তিন আসামী। এসময় টি ইসলামের জামিন মঞ্জুর করা হলেও অন্য দুজনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, মানিকাড়া গ্রামে একটি পুকুর খনন করায় ওই গ্রামে ও ১৫/২০ বিঘা জমিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এছাড়া এলাকার তিন পুকরা নামে তিনটি খাস পুকুরকে কেটে এক পুকুরে পরিণত করে দখল এবং অন্যের জমির পাশে গভীর নালা কেটে চাষাবাদ বিঘিœত করার অভিযোগ পেয়ে পেশাগত দায়িত্ব পালনের জন্য গত শুক্রবার সেখানে গেলে টি ইসলামের নির্দেশে তাঁর কর্মচারীসহ ভাড়া লোকজন হামলা চালায়। তাঁরা আনোয়ার হোসেন ও আব্দুর রবের দুটি ক্যামেরা ও দুটি মুঠোফোন কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলে এবং একটি মুঠোফোন ছিনিয়ে নেয়। এসময় সঙ্গে থাকা আদিবাসী নেতা বঙ্গপাল সর্দার ও চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার সহসভাপতি আলী উজ্জামান নূরকে মারধর করে আহত করে।
এর আগে টি ইসলাম সদর উপজেলা ঝিলিম ইউনিয়নের টংপাড়া গ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষদের ভোগ দখলে থাকা একটি পুকুরে বিষ মিশিয়ে মাছ মেরে ফেলার অভিযোগে ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষজনসহ সাংবাদিক আনোয়ার হোসেন ও জনকণ্ঠের রাজশাহীর ফটো সাংবাদিকসহ ২৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৮-১৬