ঈদের পরে ঈদ বোনাস !

ঈদের পরে ঈদের বোনাস পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা। রবিবার থেকে সোনালী ব্যাংক শিবগঞ্জ শাখা বিল জমা পূর্বক পর্যায়ক্রমে বোনাস দেয়া শুরু করেছে। পর্যায়ক্রমের কারণে কোন কোন শিক্ষা প্রতিষ্ঠান আবার কয়েকদিন পর বোনাসের টাকা তুলতে পারবে। তবে ব্যাংক কর্তৃপক্ষ বলছে, ঈদ বোনাসের চেক আসতে বিলম্ব হওয়ার কারণেই এ ঘটনা ঘটেছে।
সূত্র জানিয়েছে, গত ৩০ জুন শিক্ষক কর্মচারীদের ঈদ বোনাস পাওয়ার কথা । কিন্তু সোনালী ব্যাংক শিবগঞ্জ শাখা বিভিন্ন ‘অজুহাত’ দেখিয়ে ঈদের আগে ঈদ বোনাস না দিয়ে ঈদের পরে দিতে শুরু করেছে। চাঁদ মোহাম্মদ নামে এক মাদ্রাসার কর্মচারী জানান, ঈদের বোনাস সময়  মত না পাওয়ায়নতুন জামা কাপড় ও ভাল ভাল খাবার ছাড়া অতি সাধারণ ভাবে ঈদ উদযাপন করতে হলো। নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষকরা অভিযোগ করে বলেন, ‘ সোনালী ব্যাংক শিবগঞ্জ শাখার স্বেচ্ছাচারিতার কারনে কোন ঈদেই আমরা ঠিম মত ঈদবোনাস তুলতে পারেনি।
এ ব্যাপারে সোনালী ব্যাংক শিবগঞ্জ শাখার ব্যবস্থাপক সাহাব উদ্দিন আহম্মেদ উক্ত অভিযোগ অস্বীকার করে বলেন ৩০ জুন ঈদ বোনাসের চেক এই ব্যাংক শাখায় চেক জমা হওয়ার কথা থাকলেও চেক জমা হয়েছে ১০ জুলাই। যেই কারণে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের ঈদবোনাস দেয়া সম্বব হয়নি।
উল্লেখ্য যে শিবগঞ্জ উপজেলায় ৮০স্কুলের ৮৯৫জন, ৪৮টি মাদ্রাসার ৭৫৫জন ও ১৬টি কলেজের ৭৪১জন শিক্ষক কর্মচারী রয়েছে। যারা প্রায় প্রতিবছরই ঈদের বোনাস ঈদের পরে উত্তোলন করে থাকেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১১-০৭-১৬

,