সুন্দরপুর বাগডাঙ্গা থেকে ২০ ককটেলসহ ২ জেএমবি সদস্য আটক

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গা এলাকায় থেকে গোয়েন্দা পুলিশ জেএমবি’র ২ সদস্যকে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে ২০টি তাজা ককটেল উদ্ধার করা হয়। আটককৃতরা হচ্ছে, বাগডাঙ্গার খাচকাপাড়া গ্রামের জয়নাল আবেদিনের ছেলে সাইফুদ্দিন ওরফে জামাল ওরফে সাইফুল ইসলাম ওরফে সাব্বির (৪০) এবং একই এলাকার বড়মরাপাগলা গ্রামের হারুন-অর-রশিদের ছেলে আবুল কাশেম ওরফে তরিকুল (৩৫)।
গোয়েন্দা পুলিশের ওসি হামিদুর রশিদ জানান, সোমবার রাত (রোববার দিবাগত) আড়াইটার দিকে বাগডাঙ্গা এলাকার গ্রাম্য ডাক্তার সাইফুদ্দীনের বাড়িতে জেএমরি’র একটি বড় গ্রুপ জমায়েত হয়ে বড় ধরণের নাশকতা ও হামলা পরিকল্পনার জন মিটিং করছিল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) আবুল কালাম সাহিদের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল সাইফুদ্দীনের বাড়িতে অভিযান চলায়।  অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ৩০ থেকে ৩৫ জন জেএমবি সদস্য দৌড়ে পালিয়ে যায়। তবে হাতেনাতে ২০ টি তাজা ককটেলসহ আটক হয় সাইফুদ্দীন ও আবুল কাশেম।
সোমাবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে এক ব্রিফিং-এ হামিদুর রশিদ বলেন, ‘আটককৃতরা জেএমবি’র প্রশিক্ষণ প্রাপ্ত সক্রিয় সদস্য’।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় বিষ্ফোরক আইনে মামলা হয়েছে।
আটক সাইফুদ্দীন ও কাশেমের তথ্যানুযায়ী পলাতকদের আটকের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশের ওসি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০৭-১৬