সরকারের ব্যর্থতায় দেশ আর্ন্তজাতিক সন্ত্রাসবাদের কেন্দ্রতে পরিণত হয়েছে > বিএনপি নেতা হারুন

বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ৭ বছর কারাদন্ড ও তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে রোববার চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।
বিকেলে শহরের পাঠানপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে সদর থানা ও পৌর বিএনপি’র আয়োজনে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহীদ সাটু হল মোড়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ। এসময় উপস্থিত ছিলেন সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, পৌর বিএনপির সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম টিপু, থানা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আ.ক.ম সাহেদুল আলম বিশ্বাস (পলাশ), বিএনপি নেতা আব্দুল বারেক, নজরুল ইসলাম, জেলা ছাত্রদলের আহব্বায়ক সামিরুল ইসলাম পলাশ, গোবরাতলা ইউনিয়ন বিএনপির সভাপতি সাদিউজ্জামান মির্জা (সাদি), শ্রমিকদল নেতা মোশাররফ হোসেন।
সমাবেশে বিএনপি’র যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ বলেন, দেশে সন্ত্রাস ও জঙ্গী তৎপরতা নিয়ে সরকার ধু¤্রজাল সৃষ্টি করেছে। জাতির সামনে সঠিক তথ্য উপস্থাপন করছেনা। র‌্যাব যে নিখোঁজের তালিকা দিয়েছে তার মধ্যে ১শ’ জন দেশেই স্বাভাবিক জীবন যাপন করছে। অনেকে র‌্যাবের হাতে আটক হয়ে কারাগারে রয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী কয়দিন আগে বলেছেন তার কাছে সব খবর আছে। অথচ প্রধানমন্ত্রীর হাতে র‌্যাব পুলিশ থাকার পরেও তাদের ধরা হছেনা কেন। এগুলো সরকারে সৃষ্টি। সরকারের একপেশে নীতি ও ব্যর্থতায় দেশ আজ আর্ন্তজাতিক সন্ত্রাসবাদের কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে।
বিএনপি’র নেতা হারুনুর তার বক্তব্যে ভারত সরকারেরও কঠোর সমালোচনা করেন।
সমাবেশে সরকারের বিভিন্ন কর্মকান্ডের কঠোর সমালোচনা করে গণতন্ত্র ফিরিয়ে আনতে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম করার আহবান জানানো হয়।

ভোলাহাটে যুবদল ও ছাত্রদলের  বিক্ষোভ সমাবেশ
ভোলাহাটে তারেক রহমানের রায়ের প্রতিবাদে রোববার বিকেলে যুবদল ও ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ করেছে। বিকেলে ভোলাহাট মোহবুল্লাহ কলেজ মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে মেডিকেল মোড়সহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেডিকেল মোড় সাথী বাস ষ্ট্যান্ডে গিয়ে শেষ হয়। সেখানে উপজেলা উপজেলা যুবদল সভাপতি বেললা উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি সহ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, সিনিয়র সহসভাপতি মাহাতাব উদ্দিন, সদস্য আলাউদ্দিন ঠিকাদার, আব্দুল বারী,  উপজেলা যুবদল সাধারণ সম্পাদক মনসুর আলী, সাংগঠনিক সম্পাদক লাল দেওয়ান, যুবদল নেতা আলহাজ্ব একরামুল হক একরাম, উপজেলা ছাত্রদল সাধারণ সম্পাদক কায়সার আহমেদসহ অন্যরা।
বক্তারা রায় প্রত্যাহারের দাবী জানান।

নাচোলে ছাত্রদলের মিছিল
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ছাত্রদলের উদ্যোগে একই দাবিতে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।
নাচোল রেল স্টেশন এলাকায় জেলা ছাত্রদলের সদস্য  হাসান ইমতিয়াজ বাব’ুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়।  পরে নাচোল ষ্টেশন বাজারে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, ছাত্রদল নেতা আবু বক্কার, রোমিও প্রমুখ। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-০৭-১৬