শেষ হল সাত দিনের জাতীয় মৎস্য সপ্তাহ

শেষ হল সাত দিনের জাতীয় মৎস্য সপ্তাহ। এই উপলক্ষে সোমবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সকালে জেলা মৎস্য দপ্তর ও জেলা প্রশাসনের আয়োজনে জেলা মৎস্য কর্মকর্তা শামছুল আলম শাহ্ এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সাজদার রহমান। সমাপনী অনুষ্ঠানে সপ্তাহবাপী গৃহীত র‌্যালী, আলোচনা সভা, মাছের পোনা অবমুক্তকরণ, ভ্রাম্যমাণ আদালতে অবৈধ জাল জব্দসহ বিভিন্ন কর্মসুচীর বিষয়গুলো তুলে ধরা হয়।
সভায় মাছ চাষে বিশেষ অবদান রাখায় ৫ জনকে পুরস্কার দেয়া হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন, তাজা ও জীবন্ত মাছ রপ্তানীর জন্য রাকিবুল ইসলাম বাবু, জীবন্ত মাছ বিক্রয়ের জন্য মাছ আড়ৎদার আব্দুল খালেক, খাচায় মাছ চাষের জন্য শহিদুল ইসলাম মিঠুন, মাছ খাদ্য উৎপাদনের জন্য সাদিকুল ইসলাম ও পোনা মাছ চাষের জন্য জেনারুল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য দপ্তরের প্রধান সহকারী  মোজাম্মেল হক, সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী শামীম আহমেদ, জেলা মৎস্য দপ্তরের হিসাব রক্ষক সফিকুল ইসলাম।

এ দিকে আমাদের নাচোল প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে মুল্যায়ন সভা, সমাপণী ও সফল মৎস্য চাষীর মাঝে পুরস্কার  বিতরণ করা হয়েছে।
সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ ও  মৎস্য অফিসের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে “জাতীয় মৎস্য সপ্তাহ” উদযাপন উপলক্ষে মুল্যায়ন সভা, সমাপনী ও সফল মৎস্যচাষীর মাঝে পুরস্কার  বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ রাশেদ ওয়াসিফ এর সভাপতিত্বে পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্য  রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিনিয়র মৎস্য কর্মকর্তা সুনীল মন্ডল, উপজেলা প্রকৌশলী রওশন আলী মিয়া, নাচোল ডিগ্রী কলেজের অধ্যক্ষ এ্যাড. হাফিজুর রহমান, খামার ব্যবস্থাপক আনারুল কবীর। পরে সফল মৎস্য চাষীকে পুর¯ৃ‹ত করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭-০৭-১৬

,