জেলায় গণমাধ্যম কর্মীদের সাথে মৎস্য কর্মকর্তাদের মতবিনিময় সভা

‘জল আছে যেখানে,মাছ চাষ সেখানে’ এই শ্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ জেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার গণমাধ্যম কর্মীদের নিয়ে মতবিনিময় করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার মৎস্য কর্মকর্তারা। আমাদের নাচোল ও গোমস্তাপুর নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর।
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জেলার গণমাধ্যম কর্মীদের সাথে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সকালে জেলা মৎস্য দপ্তরের আয়োজনে দপ্তরের মিলনায়তনে ১৯ থেকে ২৫ জুলাই পর্যন্ত মৎস্য সপ্তাহের গৃহীত কর্মসুচী ও জেলার মৎস্য দপ্তরের সাফল্য ও করনীয় বিষয় তুলে ধরেন জেলা মৎস্য কর্মকর্তা শামছুল আলম শাহ্।
চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আমনুরা মৎস্য বীজ উৎপাদন খামারের কর্মকর্তা আব্দুর রহিম।  এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি এমরান ফারুক মাসুম, সাধারণ সম্পাদক জোনাব আলী, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জু, জেলা মৎস্য দপ্তরের প্রধান সহকারী মোজাম্মেল হক, সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী শামীম আহমেদ, জেলা মৎস্য দপ্তরের হিসাব রক্ষক সফিকুল ইসলাম, শফিকুল ইসলাম ও রেজাউল করিম।
মতবিনিময় সভায় জেলা মৎস্য কর্মকর্তা শামছুল আলম শাহ জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলায় খাঁচায় মাছ চাষ করে ব্যাপক সাফল্য অর্জন করায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রাজরামপুর মহল্লার মৃত আব্দুল খালেকের ছেলে মতিউর রহমান প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণের জন্য মনোনীত হয়েছেন।
সভায় আরো জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ জেলায় মহানন্দা নদীতে খাঁচায়, পুকুর, বিল ও জলাশয়, পদ্মার কোলসহ বিভিন্নভাবে মাছ চাষ করে জেলার চাহিদা মিটিয়ে বর্তমানে জেলার বাইরেও মাছ রপ্তানী করা হচ্ছে। জেলায় মাছ চাষের জন্য আবহাওয়া এবং জমি ও পানি উপযোগী। কম শ্রমের বিনিময়েই ভাল মানের মাছ চাষ করা যায়। জেলা মৎস্যজীবী ও চাষীদের মাছ চাষের জন্য বিভিন্নভাবে সহায়তা ও প্রশিক্ষন দেয়া হয়েছে।

নাচোল
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জাতীয় মৎস্য সপ্তাহ-১৬ উদযাপন উপলক্ষ্যে গণমাধ্যম কর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুনীল মন্ডলের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান, মেডিকেল অফিসার ডাঃ জাহাঙ্গীর আলম ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, মৎস্য চার্ষী, মৎস্য জীবি সমিতি সদস্যরা।
গোমস্তাপুর
 চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছে উপজেলা মৎস্য কর্মকর্তারা।
মঙ্গলবার উপজেলা মৎস কর্মকর্তার কার্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা মৎস্য কর্মকর্তা (অ.দা) আনোয়ার আলির সভাপতিত্ব উপস্থিত ছিলেন ক্ষেত্র সহকারী শাহ আলম, সাংবাদিক নুর মোহাম্মদ, মুনিরুল ইসলাম দোয়েল, নাহিদ ইসলাম, আল মামুন বিশ্বাস, সারওয়ার জাহান সুমন।
সভায়  ১৯ থেকে ২৫ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে স্থানীয় মৎস বিভাগের সপ্তাহব্যাপী গৃহীত নানা কর্মসূচি সর্ম্পকে স্থানীয় সাংবাদিকদের অবহিত  করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-০৭-১৬

, ,