আনন্দঘন পরিবেশে জেলায় ঈদ উদযাপন ❀ নামাজ চলাকালে কিছু এলাকায় বৃষ্টি

আনন্দ, উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে চাঁপাইনবাবগঞ্জে ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। শান্তিপুর্ণ পরিবেশে এবারের ঈদ আনন্দ ভাগাভাগি করেছে মুসলমানরা।
ঈদের আগে দেশের অন্যান্য স্থানেরমত চাঁপাইনবাবগঞ্জে চারদিন টানা বৃষ্টির পর বুধবার থেকে আবহাওয়া স্বাভাবিক হয়। বৃহস্পতিবার সকালে ঈদগাহে মানুষের ঢল নামে এবং চমৎকার পরিবেশে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। অবশ্য কিছু কিছু ঈদগাহে নামাজ শুরুর সময় হটাৎ বৃষ্টি শুরু হয়। মুসল্লিরা বৃষ্টির পানিতে ভিজেই নামাজ আদায় করেন।
চাঁপাইনবাবগঞ্জের ফকিরপাড়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দান ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত সকাল সাড়ে ৮টায়। মাওলানা মাহবুবের ইমামতিতে এই জামায়াতে শরীক হন জেলা প্রশাসক জাহিদুল ইসলামসহ বিপুল সংখ্যক মুসল্লি।
এবার জেলার বেশীরভাগ ঈদগাহ ময়দানে ঈদের জামায়াত সাড়ে ৮টায় অনুষ্টিত হয়। কিছু জামায়াত অনুষ্ঠিত হয় ৮ টায় এবং ৯টায়। জেলার সংসদ সদস্যগণ নিজ নিজ নির্বাচনী এলাকায় ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে দেশ ও জাতির শান্তির জন্য আল্লাহর রহমত কামনা করে দো’আ করা হয়। এরপর নিকটাত্মীয়দের কবর জিয়ারত করেন মুসল্লীরা। ঈদ উপলক্ষে শহরের সড়কগুলি জাতীয় ও নানা রঙ্গের পতাকা ও ফেষ্টুনে সাজান হয়েছে। আলোকসজ্জিত করা হয়েছে সড়ক ও গুরুত্ত্বপূর্ন ভবনগুলি। ঈদ উপলক্ষে নিরাপত্ত্বা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানান, সদর থানর ভারপ্রাপ্ত কর্মকর্তা মাযহারুল ইসলাম। জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-০৭-১৬