শিবগঞ্জে ফেন্সিডিল নাটক !

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের থানা পুলিশ ফেন্সিডিল আটকের ঘটনা নিয়ে পরস্পর বিরোধী তথ্য পাওয়া গেছে। ফেন্সিডিলসহ মাসুদ নামের একজনকে আটকের পর অর্থের বিনিময়ে ছেড়ে দেয়া হয়েছে এমন অভিযোগের বিপরীতে পুলিশ বলেছে পুর্ব শত্রুতার জের ধরে মাসুদের বাড়িতে যড়যন্ত্র করে ফেন্সিডিল সাদৃশ্য বস্তু রাখা হয়েছিল।
স্থানীয়রা জানায়, শুক্রবার রাতে শিবগঞ্জ থানায় এস আই লুৎফর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল সাতরশিয়া গ্রামে গুধা আলীর ছেলে মাসুদ (৩২) কে বাড়ি থেকে সাত শ ৫০বোতল ফেনসিডিলসহ আটক করে। পরে মোটা অংকের অর্থের বিনিময়ে তাকে ছেড়ে দেয়া হয়। ওই এলাকার কলম আলী নামের এক দোকানদার বলেন, ‘ একটা বস্তাসহ মাসুদকে ধরে নিয়ে যেতে দেখেছি। তবে, বস্তার মধ্যে ফেন্সিডিল ছিল কিনা তা বলতে পারবোনা’। তবে এস আই লুৎফর রহমান অভিযোগ অস্বীকার করে বলেন, ‘একজনের বাড়ির পিছনে একটি খড়ের পালার নিচ থেকে ৩ শ ৫০ টি ফেন্সিডিল সাদৃশ্য বোতল উদ্ধার করা হয়। তবে, সে গুলো ফেনসিডিল নয়। সন্ধানদাতা ঐ বাড়িওয়ালাকে ফাঁসানোর উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলকভাবে পানিতে রং মিশিয়ে ফেন্সিডিলের বোতলে ভর্তি করে  আমাদেরকে খবর দেয়’। তিনি বলেন, ‘আমরা সেগুলো উদ্ধার করে স্থানীয় লোকজনকে দেখিয়ে থানায় নিয়ে এসেছি এবং উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি’।
এসময় কাউকে গ্রেফতার করা হয়নি বলে তিনি উল্লেখ করেন।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রমজান আলী জানান, শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রমজান আলী বলেন, ‘ওইগুলো প্রকৃত ফেনসিডিল নয়। পূর্ব শত্রুতার জের থেকে কেউ নকল ফেনসিডিল রেখে ফাসানো চেষ্টা করেছিলো বলে আমাদের মনে হয়েছে, নকল ফেনসিডিল গুলো তদন্তের জন্য জব্দ করা হয়েছে’। মাসুদকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ওই এলাকায় দু’টি শক্তিশালী প্রতিপক্ষ রয়েছে। সেকারণে বিষয়টি অধিকতর তদন্ত করে দেখা হবে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি জিডি করা হয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১৬-০৭-১৬

,