কাইউম রেজা চৌধুরী এশিয়া এডুকেশন লিডারশীপ এওয়ার্ড এর জন্য মনোনীত

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি) এর ট্র্যাস্টি বোর্ডের চেয়ারম্যান ও বিজিবিএইচ-এফ’র সাবেক  প্রেসিডেন্ট কাইউম রেজা চৌধুরী এশিয়া এডুকেশন এওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন । এশিয়ার বিশিষ্ট শিক্ষাবিদগণের সমন্বয়ে গঠিত জুরি বোর্ড তাঁকে ২০১৬ সালের জন্য এই সম্মানজনক পুরস্কারের জন্য মনোনীত করেন।
ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ৫ আগস্ট, ২০১৬ তারিখে সিঙ্গাপুর প্যান প্যাসিফিক মেরিনা স্কয়ারে অনুষ্ঠিতব্য বিশ্ব শিক্ষা কংগ্রেসে এডুকেশন লিডারশীপ এওয়ার্ড -২০১৬ প্রদান করা হবে। এশিয়ার শিক্ষা এক্রেলেন্স একটি আন্তর্জাতিক মানসম্পন্ন পুরস্কার। সিএমও এশিয়া, বিশ্ব শিক্ষা কংগ্রেস এর গবেষণা সহযোগী হিসেবে, এশিয়ার শ্রেষ্ঠ ব্যাক্তি বা প্রতিষ্ঠানকে যাঁরা স্ব স্ব ক্ষেত্রে রোল মডেল বা দৃষ্টান্তমূলক নেতৃত্ব দিচ্ছেন তাদেরকে এ মর্যাদাসম্মপন্ন পুরস্কারে ভূষিত করেন। যারা অন্যের জীবনে একটু পার্থক্য করেন, যাদের কাজ ও দৃষ্টিভঙ্গি সমাজ পরিবর্তনে অবদান রাখে, বিশেষত একটি ইতিবাচক বা মূল পার্থক্য তৈরি করেছেন তাঁদেরকে এই পুরস্কারের জন্য মনোনিত করা হয়। উল্লেখ্য, জনাব চৌধুরী একমাত্র ব্যক্তি যিনি প্রাইভেট সেক্টর থেকে এ মনোনয়ন পেলেন।
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষায়  ‘চৌধুরী-জমিদার পরিবারে’ ১৯৫০ সালের ২ জানুয়ারী জন্মগ্রহণকারী কাইয়ুম রেজা চৌধুরী ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের অন্যতম প্রতিষ্ঠাতা এবং তিনি দেশের বিভিন্ন স্থানে স্কুল , কলেজ, মাদ্রাসা স্থাপন করেছেন। এর মধ্যে রয়েছে ‘ঢাকা সিটি মহিলা-বাণিজ্যিক মহাবিদ্যালয়, হাজী এহশান মোহাম্মাদ কারিগরী  কামিল মাদরাসা, শহীদ জাতীয় চার নেতা আনক টিবিএম কলেজ, শাহনেয়ামতুল্লাহ ও সৈয়দা শরীফ ব্যবসা ব্যবস্থাপনা কলেজ, শেখ হাসিনা ও ড. এম এ ওয়াজেদ মিয়া আনক টিবিএম কলেজ, চর জগন্নাথপুর আনক কারিগরী দাখিল মাদরাসা ও সোনা মসজিদ বীরশ্রেষ্ঠ  মহিউদ্দিন জাহাঙ্গীর ডিগ্রি কলেজ ইত্যাদি।
তিনি ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও ক্রীড়া সংগঠনের সঙ্গে জড়িত। আওয়ামী লীগের সঙ্গে যুক্ত কাইয়ুম রেজা চৌধুরী আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে শিবগঞ্জ আসনে জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে নির্বাচনও করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ সংবাদ বিজ্ঞপ্তি/ ২১-০৭-১৬

,