জেলার দু’হাজার মসজিদে জঙ্গিবিরোধী খুতবা ❀ পথভ্রষ্টরা ইসলামের নামে জঙ্গি তৎপরতা চালাচ্ছে

চাঁপাইনবাবগঞ্জের প্রায় দু’হাজার মসজিদে শুক্রবার জুম্মার নামাজে জঙ্গিবিরোধী খুতবা পড়া হয়েছে। জাতীয় মসজিদ বায়তুল মোকারমে পড়া ওই খুতবার কপি আগেই মসজিদে মসজিদে সরবরাহ করেছিল ইসলামিক ফাউন্ডেশন।
জুম্মার নামাজ শেষে শহরের ফকিরপাড়া জামে মসজিদ, পাঠানপাড়া জামে মসজিদ, কোর্ট জামে মসজিদসহ জেলার ৫ উপজেলার জুম্মা মসজিদেই এই খুতবা পড়া হয়। 
খুতবাতে বলা হয়Ñ নির্বিচারে মানুষ হত্যা ইসলাম কোনভাবেই সমর্থন করে না। পথভ্রষ্ট মানুষদের মগজ ধোলাই করেই জঙ্গি বানানো হচ্ছে। জঙ্গিবাদ ও নির্বিচারে মানুষ হত্যা করে ইসলাম কায়েমেরও কোনো যৌক্তিকতা নেই। ইসলাম ধর্মের অনুসারী নামধারী পথভ্রষ্ট মানুষরা জঙ্গি তৎপরতা চালাচ্ছে। তারা নির্বিচারে মানুষ হত্যা করছে। মায়ের বুক খালি করছে।  যা কোন অবস্থায় ইসলামী কোন কর্মকান্ড নয়। ইসলাম মানুষের প্রাণ রক্ষা সমর্থন করে। কিন্তু এসব উগ্রবাদী কর্মকান্ডের মধ্য দিয়ে ইসলামকে ধ্বংসের ষড়যন্ত্র চলছে।
খুতবায় ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের মোকাবেলা ও এসব পথভ্রষ্ট মানুষদের কর্মকান্ডের বিষয়ে সজাগ থাকার আহ্বান জানান ইমাম ও খতিবরা।
ইসলামিক ফাউন্ডেশন, চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক আবুল কালাম জানান, চাঁপাইনবাবগঞ্জের পাঁচ উপজেলার প্রায় দু হাজার মসজিদে আগের সরবরাহ করা হয়েছিল খুতবার কপি। সব মসজিদেই ওই খুতবা পড়া হয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-০৭-১৬