চাঞ্চল্যকর লফিতা ও আঁখি হত্যাকান্ড ❀ পাচারের উদ্দেশ্যে ৫০ হাজার টাকায় চুক্তিবদ্ধ আসামী শাকিলের আদালতে জবানবন্দি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের তৃতীয় শ্রেণী পড়ুয়া ছাত্রী লতিফা ও আঁখি হত্যা মামলার আসামী শাকিল (১৮) আদালতে স্বীকারোক্তীমুলক জবানবন্দি দিয়েছে। শাকিল একই এলাকার ইব্রাহিমের ছেলে। হত্যাকান্ডের দীর্ঘ ১৫ মাসের মাথায় রোববার এই জবানবন্দি গ্রহণ করা হয়।
হত্যামামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক আনিসুর রহমান জানান, সন্দেহভাজন হিসাবে শনিবার দুপুরে শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর ইউনিয়নের আটরশিয়া বাজার থেকে শাকিলকে আটক করা হয়। পরে সে আদালতে ১৬৪ ধারায় এই হত্যাকান্ডের বিষয়ে স্বীকারোক্তীমুলক জবানবন্দি প্রদান করে। সিআইডির এই কর্মকর্তা বলেন, রবিবার বিকাল ৪ টার দিকে আমলী আদালত (খ) অঞ্চল শিবগঞ্জ এর বিচারক শরিফুল ইসলামের আদালতে শাকিলকে হাজির করা হয়।
সূত্র জানায়, জবানবন্দীতে শাকিল জানায় ছাত্রী লতিফা ও আঁখিকে ভারতে পাচারের কথা ছিলো, সে (শাকিল) শুধু পাচারকারীদের কাছে শিশু দুইটিকে পৌচ্ছে দেয়ার জন্য ৫০ হাজার টাকায় চুক্তিবদ্ধ হয়েছিল। সেই চুক্তি অনুযায়ী সে তাদের আম কুড়ানোর কথা বলে বাড়ি থেকে নিয়ে যায় ও মামলার আসামী আরিফের কাছে শিশু দুইটিকে হস্তান্তর করে।
জবানবন্দিতে শাকিল উল্লেখ করে, ‘হত্যকান্ডের খবর পেয়ে সে (শাকিল) আরিফের কাছে জানতে চেয়েছিলো, কেনো তাদের মেরে ফেলা হল’।
সিআইডির পুলিশ পরিদর্শক আনিসুর রহমান আরো বলেন, ‘এই হত্যাকান্ডের পর থেকেই শাকিল পলাতক ছিলো, স্থানীয়রাও তাকে সন্দেহ করত। শাকিলের জবানবন্দি মধ্য দিয়ে দুই শিশু হত্যার রহস্য উদঘটিত হতে চলেছে’।
প্রসঙ্গত, ২৮ মার্চ  ২০১৫ ইং তারিখে ছাত্রী  দুটি পার্শবতী মানুর আমবাগানে খেলার সময় নিখোঁজ হয় এবং ১ এপ্রিল  দোভাগী এলাকার একটি ভুট্টার ক্ষেতে ওই দুই শিশুর ব্যাগভর্তি গলিত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। পরের দিন লতিফার বাবা আব্দুল লতিফ ১২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনাম ৪-৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১০-০৭-১৬

,