গাইবান্ধায় অধিগ্রহণ করা আদিবাসীদের জমি ফেরতের দাবিতে বিক্ষোভ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাহেবগঞ্জ বাগদা ফার্মের নামে অধিগ্রহণকৃত ১৮৪২.৩০ একর আদিবাসীদের জমি ফেরতের দাবিতে আন্দোলনরত আদিবাসীদের উপর সন্ত্রাসী ও পুলিশি হামলার প্রতিবাদে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি বুধবার রাজশাহী নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
সকালে বিক্ষোভ মিছিলটি রাজশাহী নগরীর গনকপাড়া মোড় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাহেববাজার জিরো পয়েন্টে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভূতি ভূষণ মাহাতো। সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিমল রাজোয়াড়, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেমন্ত মাহাতো, আদিবাসী ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক নকুল পাহান, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল রাজশাহী জেলার আহ্বায়ক সোহরাব হোসেন, আদিবাসী ছাত্র পরিষদ সাতক্ষীরা জেলা শাখার প্রচার সম্পাদক তরুন মুন্ডা।
সমাবেশে বক্তারা , হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান।
উল্লেখ্য, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় সাহেবগঞ্জ বাগদাফার্মের নামে অধিগ্রহণকৃত ১৮৪২.৩০ একর আদিবাসীদের জমি ফেরতের দাবিতে দীর্ঘদিন যাবৎ আন্দোলন করে আসছিল আদিবাসী ও ভূমিহীন কৃষকরা। এরই মাঝে গত ১২ জুলাই সাহেবগঞ্জ-বাগদা ফার্মের নামে অধিগ্রহণকৃত এলাকায় সাহেবগঞ্জ থেকে হরিনমারা পর্যন্ত ৭০ টি বসতবাড়ি উচ্ছেদের জন্য সন্ত্রাসীরা হামলা চালায়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ সংবাদ বিজ্ঞপ্তি/ ১৩-০৭-১৬