প্রতিবন্ধীদের ‘ফ্রি-চিকিৎসা’র ব্রত নিয়ে বেসরকারী ক্লিনিকের যাত্রা শুরু

‘মানুষের সেবাই পরম ধর্ম’ এই ম্লোগাণে প্রতিবন্ধী, উপজাতি, বৃদ্ধ ও অসহায়দের জন্য ‘ফ্রি-চিকিৎসা’র ব্রত নিয়ে চাঁপাইনবাবগঞ্জে বেসরকারী সংগঠন এআরএল স্বাস্থ্য, সেবা ও শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন প্রতিষ্ঠিত এআরএল  মেডিসিন কর্ণার ও ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন করা হয়েছে।
রোববার দুপুরে জেলা শহরের আরামবাগে প্রতিষ্ঠান কার্যালয়ে ড্রাগ সুপার শফিকুল ইসলাম মোল্লা ফিতে কেটে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন। পরে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও অনুষ্ঠানের সভাপতি ডা. রতন কুমার দাসের সভাপতিত্ত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সুবিধেভোগী উপজাতি নাচোলের  জোনাকী রানী, শহরের জিল্লুর রহমান, সুফিয়া বেগম প্রমূখ।
সভায় জানান হয়, প্রতিষ্ঠানে সম্পূর্ণ বিনামূল্যে প্রতিবন্ধী,উপজাতি,দরিদ্র ও বৃদ্ধদের বিশেষঞ্জ চিকিৎসকদের দ্বারা চিকিৎসা করান হবে এমনকি তাঁদের ঔষধও বিনামূল্যে  প্রদান করা হবে। এ জন্য প্রায় ১০০ প্রতিবন্ধীর একটি তালিকা করা হয়েছে এবং তালিকা প্রণয়ণের কাজ চলছে। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা তাঁর বক্তব্যে বলেন, সমাজের কেউই যেন বিনা চিকিৎসায় মারা না যায় সেটাই তাঁদের লক্ষ্য। অনুষ্ঠানে ৪০ জন প্রতিবন্ধী, কয়েকশত দরিদ্র ব্যক্তি ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১-০৭-১৬