ইন্দোনেশিয়া গেলেন মনাকষা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিমা বেগম

এক সপ্তাহের জন্য শিক্ষা সফরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা সেলিমা বেগম শনিবার ইন্দোনেশিয়া গেছেন।
সূত্র জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের অধীনে সারা দেশ থেকে ১০জন শিক্ষক ও ৪জন কর্মকর্তা কর্মচারী সমন্বয়ে গঠিত একটি দল ১৯ জুন থেকে ২৫ জুন পর্যন্ত ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় শিক্ষা সফরের অংশ নিবেন।
উল্ল্যেখ্য যে সেলিমা বেগম চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ৬১ নং মনাকষা সরকারী প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষিকা। তিনি সাম্প্রতিককালে শিবগঞ্জ উপজেলায় ৫ বার ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৩ বার শ্রেষ্ঠ শিক্ষিকা হিসেবে খ্যাতি অর্জন করেন। তিনি মনাকষা ইউনিয়নের রাজনগর হাঙ্গামা গ্রামের মরহুম সাইদুর রহমান ও হেনা বেগমের বড় মেয়ে ও চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি তোহিদুল আলম টিয়ার স্ত্রী।
তিনি ১৯৮২ সালে হুমায়ন রেজা উচ্চ বিদ্যালয়, ১৯৮৪ সালে আদিনা ফজলুল হক সরকারী কলেজ হতে বিজ্ঞান বিভাগ থেকে দ্বিতীয় বিভাগে উত্তীর্ন হন।একই প্রতিষ্ঠান থেকে ১৯৯০ সালে ¯œাতক ডিগ্রী,১৯৯৭ সালে রাজশাহী টিটি কলেজ থেকে বি,এড ও ১৯৮৫ সালে দাদনচক পিটিআই থেকে পিটিআই প্রশিক্ষণ শেষ করেন। তিনি ১৯৯১ সাল থেকে প্রধান শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১৮-০৬-১৬

,