কারিগরি প্রশিক্ষণ শেষে সনদ ও উপকরণ বিতরণ

চাঁপাইনবাবগঞ্জে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির উদ্যোগে অতিদরিদ্র নারী সদস্যদের স্বামী সন্তানদেরকে ইলেকট্রিক ট্রেডে ৩ মাসের প্রশিক্ষণ শেষে সনদপত্র ও বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।
শনিবার স্থানীয় সংসদ সদস্য আব্দুল ওদুদ প্রশিক্ষণ গ্রহণকারীদের মাঝে সনদপত্র ও উপকরণ গুলো তুলে দেন।
ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং পিকেএসএফ-এর বাস্তবায়নে খাদ্য নিরাপত্তা ২০১২ বাংলাদেশ ইউপিপি-উজ্জীবীত প্রকল্পের আওতায় ৩ মাসের দক্ষতা বৃদ্ধিমূলক এই প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রয়াসের অতিদরিদ্র সদস্যদের স্বামী ও সন্তানদের এই প্রশিক্ষণ দেওয়া হয়। চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) ১৫ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান করেন  টিটিসির প্রশিক্ষগণ। ৩ মাসের প্রশিক্ষণ শেষে শনিবার সকাল ১১ টায় টিটিসি মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা শাকিলা দিল হাছিন, টিটিসির অধ্যক্ষ আব্দুর রহিম, প্রকল্প কর্মকর্তা ফারুক আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আব্দুল ওদুদ এমপি বলেন, কারিগরি শিক্ষা গ্রহণ করলে কেউ না খেয়ে মরবে না। কারণ, এই জ্ঞান মানুষকে কর্মমুর্খী করে, মানুষের কর্মসংস্থান সৃষ্টি করে। আর তাই কর্মসংস্থানের কথা চিন্তা করে বর্তমান সরকার কারিগরি শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮-০৬-১৬