রিমান্ডে থাকা ফাহিম ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তীকে হত্যাচেষ্টার ঘটনায় গ্রেপ্তার গোলাম ফায়জুল্লাহ ফাহিম (২০) রিমান্ডে থাকা অবস্থায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

আজ শনিবার সকাল সাতটার দিকে সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের মিয়ারচর গ্রামে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

মাদারীপুরের পুলিশ সুপার (এসপি) সরোয়ার হোসেন এনটিভিকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ফাহিমের লাশ মাদারীপুর সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এসপি আরো জানান, আজ ভোরে ফাহিমকে নিয়ে রিপন চক্রবর্তী হত্যাচেষ্টা মামলার আসামিদের ধরতে যায় পুলিশ। এ সময় তাঁর সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে ফাহিম নিহত হন।

এর আগে গতকাল শুক্রবার দুপুরে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতে ফাহিমকে উপস্থাপন করে ১৫ দিন রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারিক হাকিম মো. সাইদুর রহমান ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার রাতে ফাহিমসহ ছয়জনের নাম উল্লেখ করে মাদারীপুর সদর থানায় হত্যাচেষ্টার একটি মামলা করা হয়। মামলায় নাম উল্লেখ থাকা অন্য আসামিরা হলেন তাকসিন সামলাম ওরফে সামিল (২০), শাহরিয়ার হোসেন পলাশ (২০), মেজবাহ (১৯), রায়হান (২০) ও জাহিন (২০)। এ ছাড়াও মামলায় অজ্ঞাত একাধিক আসামি করা হয়েছে।

গত বুধবার বিকেলে মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের সামনে কলেজের প্রভাষক রিপন চক্রবর্তীর ভাড়া বাসায় হামলা চালায় তিন দুর্বৃত্ত। এ সময় ধারালো অস্ত্র দিয়ে তাঁকে কুপিয়ে জখম করে পালিয়ে যায় তারা। পালিয়ে যাওয়ার সময় ফায়জুল্লাহ ফাহিমকে আটক করে থানায় সোপর্দ করে স্থানীয় লোকজন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ সূত্রঃ এনটিভি অনলাইন/ ১৮-০৬-১৬