আজাইপুরে পিতার হাতে মর্মান্তিকভাবে শিশুকন্যা খুন > র‌্যাবের কাছে ঘাতক পিতার নিজে খুন করার স্বীকারোক্তি

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আজাইপুরে রোববার ভোরে পিতার হাতে মাহিয়া মাহবুবা নামে ২ বছরের এক শিশু কন্যা নিহত হয়েছে। এঘটনায় মাহিয়ার পিতা মাহবুব হাসান বাবু (২৭) কে আটক করা হয়েছে। এদিকে, বাবু র‌্যাবের কাছে নিজে খুন করার কথা স্বীকার করেছে। 
পুলিশ জানায়, আজাইপুর গ্রামের জহুরুল ইসলাম লালচান্দ মোল্লা’র ছেলে মাহবুব হাসান বাবুর সঙ্গে  ৫ বছর আগে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নামোচরি নতুন ব্রীজ এলাকার হোসেন আলীর মেয়ে ইসয়াসমিন বেগমের বিয়ে হয়। এরমাঝে দাম্পত্য কলহের জের ধরে প্রায় ১ মাস আগে তার সঙ্গে ইয়াসমিন বেগমে বিবাহ বিচ্ছেদ হয়। বিয়ে বিচ্ছেদের পর ইয়াসমিন তার শিশুকন্যা মাহিয়াকে বাবুদের বাড়িতে রেখে চলে যায়। সেই থেকে দাদির কাছে লালন পালন হওয়া মাহিয়াকে ফজরের নামাজের সময় বাবু তার ঘরে নিয়ে যায়। পরে হটাৎ বিকট শব্দ পেয়ে বাবু’র মা জোহরা বেগম ছেলের ঘরে গিয়ে রক্তাত্ব মাহিয়াকে মৃত অবস্থায় দেখতে পায়। নৃশংশ হত্যাকান্ডের পর মাহিয়ার পিতা বাবু পালিয়ে যায়। দুপুরে সে আবারও বাড়ি এলাকায় ফিরে আসলে স্থানীয়রা তাকে ধরে ফেলে।
এদিকে র‌্যাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, মাহবুব হাসান বাবু তার নিজ কন্যা সন্তানকে খুন করে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল এএসপি নূরে আলম এর নেতৃত্বে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সুকৌশলে অভিযান পরিচালনা করে মাহবুব হাসান বাবু’কে হাতেনাতে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার মেয়েকে নিজে খুন করছে মর্মে স্বীকার করে।
সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম জানান, শিশুটির মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। হত্যাকান্ডে ব্যবহৃত পাথর উদ্ধার করা হয়েছে।
বাবু মানসিক ভারসম্যহীন এবং উগ্র মেজাজি প্রকৃতির ছিল বলে স্থানীয় লোকজন ও তার পরিবার জানিয়েছে।
শিশুটির লাশ ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এ ঘটনায় মাহিয়ার মা ইয়াসমিন বাদি হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-০৬-১৬