রবীন্দ্র ও নজরুল জয়ন্তী উপলক্ষে অনুষ্ঠিত হল সাহিত্য পাঠ ও গানের আসর

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে শনিবার আলোচনা, সাহিত্য পাঠ ও গানের আসর হয়েছে। অনুষ্ঠানে জেলার কয়েকজন কৃতি সন্তানকে সংবর্ধণাও দেয়া হয়েছে।
আমার চ্যানেল আই দর্শক ফোরাম, দৈনিক চাঁপাই দর্পণ ও স্বাধীন সাহিত্য পরিষদের যৌথ আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাব মিলনায়তনে এই অনুষ্ঠান হয়। আমার চ্যানেল আই দর্শক ফোরাম চাঁপাইনবাবগঞ্জের সহ-সভাপতি এনামুল হক তুফান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে অতিথি ছিলেন পৌর মেয়র (ভারপ্রাপ্ত) সাইদুর রহমান, দর্পণ উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাড. মিজানুর রহমান, দৈনিক চাঁপাই দর্পণ এর সম্পাদক ও চ্যানেল আই দর্শক ফোরামের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, স্বাধীন সাহিত্য পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা ইব্রাহীম।
রবীন্দ্র ও নজরুল এর জীবনী নিয়ে আলোচনা করেন শাহনেয়ামতুল্লাহ কলেজের শিক্ষক শরিফুল ইসলাম, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাহবুবুল আলম জন। কবিতা পাঠ করেন ফোরামের সদস্য আজিজুর রহমান ও রোকসানা আহমেদ। অনুষ্ঠানের প্রথম পর্বে দর্শক ফোরামের সদস্য শাহনেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান এবং দর্পন উপদেষ্টা কমিটির সদস্য নওসাবাহ নওরীন নেহা জেলায় শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হওয়ায় সংবর্ধণা দেয়া হয়।
শেষে স্থানীয় শিল্পীরা রবীন্দ্র ও নজরুল সংগীত পরিবেশন করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-০৫-১৬