ইউনিয়ন পরিষদ নির্বাচন > ভোলাহাটের ৩৭ কেন্দ্রের ১৮টিই অতি ঝুঁকিপুর্ণ

আগামী শনিবার ভোলাহাট উপজেলায় ৩৭টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এরমধ্যে আইনশৃংখলা বিবেচনায় অতি গুরুত্বপুর্ণ হিসেবে ১৮টি কেন্দ্রকে চিহ্নিত করা হয়েছে। এর বাইরে গুরুত্বপুর্ণ কেন্দ্র হিসেবে রয়েছে আরো ১৩টি। এসব কেন্দ্রগুলোকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি ব্যবস্থা।
ভোলাহাটের ৪ ইউনিয়নের ৩৭ কেন্দ্রে মোট ৭১ হাজার ৪৬৭ জন ভোটার তাদের ভোট প্রদান করবেন। ৩৭টি ভোট কেন্দ্রে ৩৭জন প্রিজাইডিং অফিসার, ২শতজন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৪শত জন পোলিং অফিসার ভোট গ্রহণের কাজে নিয়োগ প্রদান করা হয়েছে। এ দিকে আইন শৃংখলা রক্ষার দায়িত্বে প্রতি ভোট কেন্দ্রে অস্ত্রধারী পুলিশ অফিসার ১জন ও কনস্টেবল ২জন, অস্ত্রধারী আনসার ৪জন, আনসার পুরুষ লাঠি-৭জন এবং আনসার মহিলা লাঠি-৬জন মোট ২০জন করে থাকবেন। এদিকে সার্বক্ষণিক টহলে থাকবেন র‌্যাব, বিজিবি ও পুলিশ।  উপজেলা নির্বাহী অফিসারসহ ২জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সার্বক্ষণিক পর্যবেক্ষণে থাকবেন।
নির্বাচন অফিস সুত্র জানিয়েছে, মোট ৩৭টি ভোট কেন্দ্রের মধ্যে ভোলাহাট সদর ইউনিয়নে অধিক গুরুত্বপূণ ৪টি গুরুত্বপূর্ণ ৪টি, সাধারণ ২টি। গোহালবাড়ী ইউনিয়নে অধিক গুরুত্বপূর্ণ ৪টি, গুরুত্বপূর্ণ ৩টির্, সাধারণ ২টি। দলদলী ইউনিয়নে অধিক গুরুত্বপূর্ণ ৬টি, গুরুত্বপূর্ণ ৩টি ও জামবাড়ীয়া ইউনিয়নে অধিক গুরুত্বপূর্ণ ৪টি, গুরুত্বপূর্ণ ৩টি, সাধারণ ২টি মোট ১৮টি অধিক গুরুত্বপূর্ণ, ১৩টি গুরুত্বপূর্ণ এবং ৬টি সাধারণ ভোট কেন্দ্র রয়েছে।
উলে¬খ্য এবারের নির্বাচনে ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৯জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৮জন এবং সাধারণ সদস্য পদে ১শত ৪৬জন প্রার্থী ভোটে অংশ গ্রহণ করেছেন। নির্বাচন অফিসার আব্দুস সামাদ জানান, ইতিমধ্যেই নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং নির্বাচন সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ করতে যা য্ াদরকার তার সব করা হয়েছে। শুক্রবার নির্বাচনের দায়িত্বে থাকা ব্যক্তিদের কাছে নির্বাচনী সামগ্রী বিতরণ করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, ভোলাহাট/ ০৫-০৫-১৬

,