প্রতিপক্ষে হামলায় একজন আহত হওয়াকে ঘিরে আবারও উত্তেজনা শিবগঞ্জের মরদানায়

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার মর্দানা গ্রামে আবারো উত্তেজনা দেখা দিয়েছে। প্রায় ৬ মাস আগে বিবদমান সালাম গ্রুপ ও পাশবান গ্রুপের দ্বন্দ্বে ১ জন নিহত ও দফায় দফায় সংর্ঘষ বোমবাজি লুটপাটের ঘটনার পর মঙ্গলবার তানু নামের এক ব্যক্তির উপর হামলার ঘটনায় নতুন করে এ উত্তেজনা দেখা দিয়েছে। ফলে শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর আব্দুস সালাম ও পাশবান গ্রুপের নতুন নেতৃত্বে আসা পৌরসভার কাউন্সিল খাইরুল আলম জেম গ্রুপের মধ্যে সংঘাতের শংকা করছেন স্থানীয়রা।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, মঙ্গলবার সকালে মর্দানা তেতুলিয়া গ্রামের মৃত হেফাজ উদ্দিনের ছেলে মো. তানু (৫১) খাস জমি থেকে মাটি কেটে একটি রাস্তা ভরাট করছিল। এসময় সাইদুর রহমানের ছেলে জমির উদ্দিন দলবল নিয়ে তানুর উপর হামলা চালিয়ে ব্যাপক মারধর করে ও কোদাল দিয়ে কুপিয়ে মাথায় গুরুত্বর জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
স্থানীয়রা জানায়, জমির উদ্দীন সাবেক কাউন্সিল আব্দুস সালাম গ্রুপের সদস্য। এঘটনায় পুরো মর্দানা এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি এম এম ময়নুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি তাদের পারিবারিক। এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ২৪-০৫-১৬

,