কসবা ইউপি নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সরব প্রচারণা ❀ নিরব প্রচারণায় স্বতন্ত্র প্রার্থী

আগামী ২৮মে অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জের নাচোলে স্থগিত হওয়া কসবা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী প্রচারণায় সরব থাকলেও অনেকটাই নিরবে প্রচারণা চালাচ্ছেন স্বতন্ত্র প্রার্থীর আড়ালে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা জামায়াত নেতা। প্রচার প্রচারণা আগে তেমনটা না থাকলেও শেষ মুর্হুতে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের সদস্য প্রার্থীরা প্রচারণা সরগরম করে তুলেছেন। গেল ক’দিনের ঝড় ও বৃষ্টির মাঝেই তারা নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন। প্রার্থীরা প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের মন জয় করতে বিভিন্ন প্রতিশ্র“তির ফুলঝুড়ি হাজির করে ভোট ও দোয়া চাইছেন।
নাচোল উপজেলার ১নং কসবা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রাথীর মধ্যে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী প্রভাষক আজিজুর রহমান, বিএনপির প্রার্থী মাহবুবুল আলম খোকন, স্বতন্ত্র প্রার্থী (জামায়াত নেতা) মোবারক হোসেন। তবে স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা মোবারক হোসেন জেলহাজতে বন্দি থাকায় জামায়াত কর্মীরা তার হয়ে মাঠে কাজ করছেন। বিএনপি ও আওয়ামীলীগের প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন মোড়ে মোড়ে নির্বাচনী প্রচারনায় ব্যাস্ত সময় কাটাচ্ছেন। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের প্রার্থীরাও নিজ নিজ ওয়ার্ডে ব্যাপক প্রচারনায় অংশ নিচ্ছেন। প্রত্যেকেই সবার কাছে ভোটের পাশাপাশি দোয়া চাইছেন। প্রাথীদের পদচারণায় মুখরিত হয়ে উঠছে প্রতিটি ওয়ার্ড। শেষ মুর্হুতে সর্বত্র বিরাজ করছে ভোটের আমেজ। একজন প্রার্থী বিদায় হতে না হতেই আরেকজন প্রার্থী হাজির হচ্ছেন বাসা বাড়িতে। ইউনিয়নের সোনাইচন্ডি বাজার, গোলাবাড়ী বাজার, কালইর বাজার, আঝইর বাজার, কাজলা বাজার ও বাইলকাপাড়া বাজারের প্রত্যেকটি চায়ের দোকানে নির্বাচনী মুখরোচক আলোচনা এখন তুঙ্গে। ভোটাররা এবার সৎ যোগ্য, শিক্ষিত, নির্ভীক ও বিপদের সময় যাকে কাছে পাবেন এমন প্রার্থীকেই তারা ভোট দিবেন বলে জানান ।
গত ১৩ মে প্রতীক বরাদ্দের পর থেকে ইউনিয়নের  গুরুত্বপুর্ন পয়েন্ট গুলোতে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের  পোষ্টাওে ছেয়ে গেছে। আওয়ামী লীগের প্রভাষক আজিজুর রহমান নৌকা, বিএনপির মাহবুবুল আলম খোকন ধানের শীষ প্রতিকে নেতা কর্মীদের নিয়ে ওয়ার্ডে ওয়ার্ডে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তারা এ প্রতিবেদককে বলেন, প্রচারনায় ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছেন তারা । সকলেই  নির্বাচনে জয়ী হবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।
আগামী ২৮ মে ইউনিয়নের ১৩টি সেন্টারে ৬৪টি বুথে ২২ হাজার ৪শ ৮ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ২৪-০৫-১৬

,