নাচোল হাসপাতালে ‘সার্টিফিকেট বাণিজ্য’ ❀ অনিয়মের অভিযোগ স্বাস্থ্য মন্ত্রনালয়ে

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে প্রতিপক্ষের কাছে প্রভাবান্বিত হয়ে সনদপত্র প্রদানের অভিযোগ উঠেছে। সনদপত্র প্রদানে এই অনিয়মের প্রতিকার চেয়ে নাচোল উত্তর সাকোপাড়া গ্রামের মন্জুর হোসেনের ছেলে নাইমুল হক ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রনালয়সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করেছেন ।
লিখিত অভিযোগে নাইমুল হক বলেছেন, গত ২২ অক্টোবর তার ভাতিজা সামিজুল হক সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়ে নাচোল হাসপাতালে ভর্তি হন। এসময় হাসপাতালে ডিউটিরত ডাক্তার ছিলেন, দেলোয়ার হোসেন। তিনি রোগীকে ভর্তি করেন এবং ১০/১১দিন হাসপাতালে ভর্তি রেখে ২ নভেম্বর/১৫ তারিখে ছাড়পত্র প্রদান করেন।
অভিযোগ লিপিতে তিনি উল্লেখ করেন, জখমী রোগীর মাথার উপর হাসুয়া ও রাম্দার কোপ ছিল যাহার দৈর্ঘ ৭ ইঞ্চি এবং গভীরতা পৌনে ১ ইঞ্চি ।  কিন্তু ডাঃ দেলোয়ার হোসেন প্রতিপক্ষের নিকট প্রভাবিত হয়ে সঠিক সনদ পত্র না দিয়ে মিথ্যে ও বানোয়াট রিপোর্ট দাখিল করেছেন।
নাইমুল হক অভিযোগ করে বলেন, ‘সার্টিফিকেট বাণিজ্য’-এর কারণেই মিথ্যা ও বানোয়াট রির্পোট দেয়া হয়েছে।
এদিকে, সনদপত্র প্রদানে অনিয়মের প্রতিকার চেয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়, আঞ্চলিক পরিচালক (স্বাস্থ্য) রাজশাহী, জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জন বরাবর আবেদন করেছেন।
এ বিষয়ে ডাক্তার দেলোয়ার হোসেনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে, তিনি মোবাইলে কিন্তু জানাতে না চেয়ে বলেন, ‘অফিস টাইমে আমার কার্যালয়ে এসে দেখা করেন’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ০৭-০৫-১৬

,