এবার ডিসি অফিসে চালু হল ডিজিটাল হাজিরা পদ্ধতি

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে বৃহস্পতিবার থেকে চালু হয়েছে ‘ডিজিটাল হাজিরা’ পদ্ধতি। এখন থেকে হাজিরা বইতে স্বাক্ষরের বদলে বায়োমেট্রিক পদ্ধতিতে মেশিনে নির্দিষ্ট আঙ্গুলের ছাপের মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীদের হাজিরা নিশ্চিত করা হবে।
সকালে চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসক কার্যালয়ে ডিজিটাল হাজিরা মেশিনের অনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহিদুল ইসলাম। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুল ইসলাম, সহকারী কমিশনার (স্থানীয় সরকার শাখা) রামকৃষ্ণ বর্মন, সহকারী কমিশনার শারমিন ইয়াসমিনসহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক কার্যালয়ের ১৪৫ জন কর্মকর্তা কর্মচারী হাজিরা এখন থেকে ডিজিটাল পদ্ধতিতে সংরক্ষণ করা হবে। এলক্ষে কর্মকর্তা কর্মচারীদের বায়োমেট্রিক ডাটা সংরক্ষণ করা হয়েছে। রাজশাহী ভিত্ত্বিক আই.টি প্রতিষ্ঠান সিল্কসিটি সলিউশন ‘বায়োমেট্রিক থাম্বনীল রীডার’ নামের প্রযুক্তিটি চালু করেছেন। এর আগে চাঁপাইনবাবগঞ্জের হরিমোহন সরকারী উচ্চবিদ্যালয়ে শিক্ষার্থীদের ডিজিটাল হাজিরা পদ্ধতি চালু হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব  প্রতিবেদক/ ১৯-০৫-১৬