ইউপি নির্বাচন > নাচোলে বাতিল হওয়া ৭ জনের ৫ জনই বৈধতা ফিরে পেলেন

চাঁপাইনবাবগঞ্জের নাচোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাছাই পর্বে চেয়ারম্যান প্রার্থীসহ সাত জন বাতিল হওয়া প্রার্থীর মধ্যে ৫ জন প্রার্থী তাদের বৈধতা ফিরে পেয়েছেন।  উপজেলা নির্বাচন অফিসার সেজারুদ্দিন ও রিটানিং অফিসার সত্যেন কুমার বিষয়টি নিশ্চিত করেছেন।
গত মঙ্গলবার ও বুধবার নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র বাছাইয়ের শেষ দিন ছিল। এ নির্বাচনে বাচাই পর্বে  প্রার্থীদের ঋণ খেলাপি, স্বাক্ষর না থাকা ও অনুপস্থিত থাকায় ৭ জন প্রার্থীদের মনোনয়ন পত্র বাতিল করা হয়। এর পর বাতিল হওয়া প্রার্থীরা জেলা নির্বাচন অফিসারের নিকট আপিল করলে পূনঃ যাচাই বাছাই করে তাদের বৈধতা ফিরে পেয়েছেন বলে সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে।
নেজামপুর ইউনিয়নের জাসদ মনোনিত চেয়ারম্যান প্রার্থী আবুল কাশেম ঋণ খেলাপির দায়ে তার মনোনয়ন পত্র বাতিল করেন নির্বাচন অফিসার সেজারুদ্দিন। কিন্তু প্রার্থীর ঋণ পরিশোধের রশিদ সময় মতো উপজেলা নির্বাচন অফিসারের কাছে না পৌছানোর কারনে তার মনোনয়ন পত্র বাতিল করেন তিনি। পরবর্তীতে প্রার্থী জেলা নির্বাচন অফিসারের কাছে তার ঋণ পরিশোধের বিষয়টি নিশ্চিত করে আপিল করলে সে তার বৈধতা ফিরে পান বলে জানাগেছে।  ৩নং নাচোল ইউনিয়নের ২নং ওয়ার্ডের শফিকুল আলম ও বিধান শিং, ৮নং ওয়ার্ডের মিজানুর রহমান এবং নেজামপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের তাসবর আলীর মনোনয়ন  পত্রে বিভিন্ন ত্রুটির কারনে বাতিল করা হয়েছে। বাতিলকৃত প্রার্থীরা গতকাল সোমবার তাদের বৈধতা ফিরে পেয়েছেন বলে সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে। আগামী ৬ এপ্রিল মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন,৭ এপ্রিল প্রতিক বরাদ্ধ ও ২৩ এপ্রিল ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নুরুল ইসলাম বাবু, নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ০৪-০৪-১৬

,