ইউপি নির্বাচন > শিবগঞ্জের দূর্লভপুর ও পাকায় প্রচারণায় আওয়ামী লীগ বিএনপি’র বহু প্রার্থী > স্বতন্ত্রের আড়ালে জামায়াতের একক প্রার্থী

আসন্ন ইউপি নির্বাচনের তফশিল ঘোষণার পর চাঁপাইননবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার  ৯নং দূর্লভপুর ইউনিয়নে আওয়ামীলীগ ও বিএনপির একাধিক প্রার্থী  মাঠে খুব জোরে সোরে গণসংযোগ চালিয়ে যাচেছন। এর বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামায়াত একক প্রার্থী ঘোষণা করে চালিয়ে যাচ্ছে তৎপরতা।
স্থানীয় সূত্রগুলো জানায়, দুর্লভপুরে ক্ষমতাশীন আওয়ামীলীগের ৫জন, বিএনপির ২জন নেতা মাঠে কাজ করছেন। আর এক জামায়াত নেতা মিলিয়ে নির্বাচনী তৎপরতায় রয়েছেন মোট ৮জন। এরা হচ্ছেন, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য অধ্যাপক আঃ রাজিব রাজু, বর্তমান চেয়ারম্যান ও আদিনা ফজলূল হক ডিগ্রী কলেজের ছাত্র সংসদের সাবেক জি এস আবু আহমেদ নজমূল হক মুক্তা, থানা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক চেয়ারম্যান বজলার রহমানা সনু, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম,  জেলা আওয়ামী যুব লীগের সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা তোহিদুল আলম, সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা কামাল উদ্দিন, বিএনপি নেতা মোশারফ হোসেন এম এবং জামায়াত নেতা গোলাম আযম।
সুত্র জানায়, জামায়াত তাদের প্রার্থী হিসাবে গোলাম আযমকে নিয়ে মাঠ কাজ করছেন। স্থানীয় বিএনপি দলীয় প্রার্থী হিসাবে মোশারফ হোসেনকে ঘোষণা করলেও কামাল উদ্দিন তা নাকচ করে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
 আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীরা বেশী হওয়ার কারণে স্বাধীনতার পর থেকে ইউপি চেয়ারম্যান পদটি দখলে থাকলেও এবার ‘ঝুকি’র মধ্যে পড়েছে। এবার জেলা আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের দ্বদ্বের কারণে একক প্রার্থী করার ক্ষেত্রে সমন্বয় হচ্ছেনা।
অন্যদিকে পাকা ইউনিয়নে পাকা ইউনিয়নে আওয়ামী লীগের ৪জন নেতা ও বিএনপি ১ জন নেতা তৎপরতা চালিয়ে যাচ্ছেন। আওয়ামীলীগের ৪ জন হলো থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আতাউর রহমান, থানা কৃষকলীগের আহ্বায়ক ও আদিনা ফজলুল হক সরকারীা কলেজের ছাত্রসংসদের সাবেক জিএস আঃ বারী, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইসমাইল মাস্টার ও আওয়ামী লীগ নেতা আশকুর রহমান রাসেল।  ইউনিয়ন বিএনপি বর্ধিত সভার মাধ্যমে বর্তমান চেয়ারম্যান আঃ মালেককে দলীয় একক প্রার্থী হিসাবে ঘোষনা  করায় কোন ঝামেলা ছাড়ায় তিনি বর্তমানে মাঠে কাজ করছেন।
স্থানীয়রা জানিয়েছে, আওয়ামী লীগের মধ্যে লবিংগ্র“পির থাকার কারণে আওয়মী লীগ সমর্থিত ভোটার বেকায়দায় পড়েছেন। আওয়ামী লীগের ঘাটি হিসেবে পরিচিত এই পাকা ইউনিয়নে দীর্ঘদিন আওয়ামী লীগ নেতা আতাউর রহমান চেয়ারম্যান থাকলেও গত নির্বাচনে বিএনপি নেতা আব্দুল মালেকের কাছে পরাজিত হন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ সফিকুল ইসলাম সফিক, নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০২-০৪-১৬

,