দীর্ঘদিনের কর্মস্থল আইনজীবি সমিতি চত্বরে প্রথম নামাজে জানাজা শেষে টিকরামপুরে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন শামসুল হক

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হককে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে।  দুই দফা নামজে জানাজা শেষে তাকে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার টিকরামপুর কবরস্থানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর দাফন সম্পন্ন হয়।
এর আগে বেলা ১২ টায় শামসুল হকের মরদেহ তার দীর্ঘদিনের কর্মস্থল, জেলা আইনজীবি সমিতি ভবনে নেয়া হয়। পরে সেখানে বেলা সোয়া ১২ টার দিকে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, জেলা প্রশাসক জাহিদুল ইসলাম, পুলিশ সুপার বশির আহম্মেদ, আইনজীবী, রাজনৈতিক নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। জানাজা ও দোয়া পরিচালনা করেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর সভার সাবেক মেয়র মাওলানা আব্দুল মতিন।
পরে তাঁর মরদেহ টিকরামপুরে গ্রামের বাড়িতে নেয়া হয়। সেখানে দুপুর দুইটায় দ্বিতীয় দফা নামাজে জানাজা শেষে শামসুল হককে টিকরামপুর কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়।
এর আগে সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক এ সভাপতি অ্যাডভোকেট শামসুল হকের মৃত্যুতে ‘ফুলকোর্ট ডেথ রেফারেন্স’ অনুষ্ঠিত হয়েছে।
জেলা ও দায়রা জজ আদালতে ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ জিয়াউর রহমানের সভাপতিত্বে ডেথ রেফারেন্স অনুষ্ঠিত হয়। অ্যাডভোকেট শামসুল হকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এসময় এক মিনিট নিরবতা পালন করা হয় এবং তাঁর কর্মময় জীবন নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় অংশ নেন ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ জিয়াউর রহমান, জেলা আইনজীবি সমিতির সভাপতি সাদিকাতুল বারী প্রমূখ। আরো উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, পিপি জবদুল হক, জিপি আনোয়ার হোসেন ডলার, জেলা জাজশীপ ও বিচারিক হাকিম আদালতের বিচারকবৃন্দসহ আইনজীবীবৃন্দ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-০৪-১৬

,