মহারাজপুরে নৌকার বিরুদ্ধে লাঙ্গলের অফিস ভাঙ্গচুরের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের সালিমডোল পাড়ায় (ঝাপড়া পাড়া) জাতীয় পার্টি মনোনীত প্রার্থীর একটি নির্বাচনী অফিস ভাংচুরের অভিযোগ উঠেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। মঙ্গলবার দিবাগত রাতে সন্ত্রাসী হামলা চালিয়ে অফিসটি ভাঙ্গচুর করা হয় বলে অভিযোগ করেছন জাতীয় পার্টি মনোনীত চেয়রম্যান প্রার্থী ও জেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাড. নজরুল ইসলাম। তবে, এ অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রাথী এজাবুল হক বুলি।
মহারাজপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে লাঙ্গল প্রতিকের প্রার্থী এ্যাড. নজরুল ইসলাম বুধবার চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকসহ রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগে বলেছেন, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে মহারাজপুর ইউনিয়নের সালিম ডোল পাড়ার ( ঝাপড়া পাড়া) সাহেব আলীর বাড়ির পার্শ্বে পথসভার মাধ্যমে লাঙ্গল প্রতিকের একটি নির্বাচনী অফিস উদ্বোধন করা হয়। অফিসটি উদ্বোধনের মাত্র ৫ ঘন্টা ব্যবধানে রাত ১২টার দিকে নৌকা প্রতিকের প্রার্থীর লোকজন সন্ত্রাসী হামলা চালিয়ে অফিসটি ভাঙ্গচুর করে এবং টেবিল চেয়ার নিয়ে চলে যায়।
নজরুল ইসলাম বলেন, ‘ অফিস ভাঙ্গচুর করার সময় স্থানীয় লোকজন ভাঙ্গার শব্দ পেলেও ভয়ে বাড়ি থেকে বের হয়নি। সন্ত্রাসীরা অফিসের টিনগুলোকে এলোপাতাড়ি অবস্থায় ফেলে রেখে চলে যায়। রাতেই বিষয়টি চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্তকর্তাকে অবহিত করা হয়’। তিনি অভিযোগ করে বলেন, ‘ মনোনয়নপত্র দাখিলের পর থেকেই নৌকার সমর্থকরা আমার সমর্থকদের নানানভাবে হুমকী প্রদান করছে’।
এ ব্যাপারে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এজাবুল হক বুলি’র সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগটি মিথ্যা উল্লেখ্য করে বলেন, ‘ তিনি (নজরুল ইসলাম সোনা) নির্বাচনী অফিস করলে আমার তো কোন আপত্তি থাকার বিষয় নেই। আমার জানামতে ঝাপড়া পাড়ায় তার কোন নির্বাচনী অফিস ছিল না। ভাঙ্গচুরের কথাও আমি শুনিনি’।
এদিকে, নজরুল ইসলাম সোন লিখিত অভিযোগ বিষয়ে মহারাজপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে রির্টানিং কর্মকর্তার দ্বায়িত্বে থাকা উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ‘ নজরুল ইসলাম সোনা প্রতিনিধির মাধ্যমে একটি অভিযোগ পাঠিয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০৪-১৬