ভোলাহাট ও মনাকষা আওয়ামীলীগের নির্বাচনী বর্ধিত সভা অনুষ্ঠিত > পিয়ার জাহান ও খুররমকে প্রার্থী ঘোষণা

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট ও মনাকষা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে সোমবার বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। প্রার্থী নির্বাচনের লক্ষে আয়োজিত এই বর্ধিত সভায় ভোলাহাটে ভোটের মাধ্যমে আওয়ামী লীগ নেতা পিয়ার জাহানকে প্রার্থী নির্ধারণ করা হয়েছে। আর মনাকষা ঘোষণা করা হয়েছে হাততুলে ঘোষণা করা হয়েছে মীর্জা শাহাদত হোসেন খুররমকে। তবে খুররমের প্রার্থীতা ঘোষণার বিরোধীতা করেছেন মনোনয়ন প্রত্যাশি অন্যান্য নেতারা।
আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, দলীয় চেয়ারম্যান প্রার্থী নির্বাচনের লক্ষে নির্বাচনী বর্ধিত সভা রোববার বিকেল ৫টায় স্থানীয় রেশম বোর্ড কার্যালয় প্রাঙ্গণে শুরু হয়। যা চলে রাত সাড়ে ৮টা পর্যন্ত। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার আমিনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাঃ আশরাফুল হক চুনু।
সভা সুত্র জানিয়েছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ৭ জন চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেতে আগ্রহ প্রকাশ করলে গোপন ভোটের আয়োজন করা হয়। এতে উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল খালেক ৬ ভোট, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিশ্বাস ১ ভোট ও উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ পিয়ার জাহান ১১ ভোট লাভ করেন। পিয়ার জাহান সবচেয়ে বেশী ভোট পাওয়ার বিষয়টি চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে জানিয়েছেন।
এদিকে আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, নির্বাচনকে কেন্দ্র করে সোমবার বিকালে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সোবহানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
সভা সূত্র জানিয়েছে, সভায় ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসাবে মির্জা শাহাদাত হোসেন খুররমের নাম প্রস্তাব করলে সভায় অংশ নেয়া নেতাকর্মীরা হাততুলে সমর্থন প্রকাশ করেন।
এদিকে, মির্জা শাহাদাত হোসেন খুররমের নাম প্রার্থী হিসেবে ঘোষণার বিরোধীতা করেছেন কয়েকজন মনোয়ন প্রত্যাশি। চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশি নাজমূল হক উজ্জল বলেন ‘বর্তমান ইউনিয়ন কমিটি মির্জা শাহাদাত হোসেন খুররমের পকেট কমিটি। তাই সিন্ধান্ত আমরা মানিনা’। একইভাবে মনোনয়ন প্রত্যাশি কাজিমূল হক কাজিম, আলফাজ উদ্দিন, জাকির আহম্মেদ মিতু বলেন, ‘এটি প্রহসনমূলক সিদ্ধান্ত। সভায় চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশিদের ডাকা হয়নি’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-০৩-১৬

, ,