ছয় বছরে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম

ছয় বছরে পদার্পণ করল চাঁপাইনবাবগঞ্জের প্রথম সংবাদ ভিত্তিক অনলাইন ‘চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’। ২০১১ সালের ২৬ মার্চ সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম। ওইদিন সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে অনলাইনটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জের বরেণ্য শিক্ষাবিদ অধ্যাপক এনামুল হক।
নানা সীমাবদ্ধতার মাঝে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম প্রিয় চাঁপাইনবাবগঞ্জকে বিশ্বময় ছড়িয়ে দিতে কাজ করে চলেছে। ইতোমধ্যে বিশ্বের ৮৮টি দেশে বসবাসকারী চাঁপাইনবাবগঞ্জের মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করছে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম।
৫ম প্রতিষ্ঠা বার্ষিকীর প্রাক্কালে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম সম্পাদক শহীদুল হুদা অলক জানিয়েছেন,  নতুন বছরে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে আরো বেশী সংখ্যক মানুষের কাছে পৌছে দিতে পরিকল্পনা নেয়া হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের সাংস্কৃতিক ঐতিহ্য ও ঐতিহ্যবাহী এলাকাগুলোকে পরবর্তী প্রজন্মের কাছে স্মরণীয় রাখতে বিশেষভাবে কাজ করার পরিকল্পনা আছে। সেই সঙ্গে তৃণমুলের সম্ভাবনা ও সমস্যাগুলোকেও বেশী করে তুলে ধরা হবে।
৫ পেরিয়ে ৬ বছরে পদার্পণে সম্মানিত পাঠকসহ সমাজের নানান শ্রেণী পেশার মানুষকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়েছে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম পরিবারের পক্ষ থেকে।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শীগ্রই একটি বর্ণাঢ্য অনুষ্ঠান করা হবে বলে নিউজ ডটকম কর্তৃপক্ষ জানিয়েছে। তবে, প্রতিষ্ঠা বার্ষিকীর দিন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমের নিজস্ব প্রতিবেদক প্রভাষক সফিকুল ইসলামের উদ্যোগে এই অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। সন্ধ্যায় মনকষা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে এলাকার নানা শ্রেণীর পেশার মানুষ অংশ নেয়। পরে মনাকষা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শ্রী প্রভাত কুমারের সভাপতিত্বে আলোচান সভায় বক্তব্য রাখেন, আদিনা ফজলুল হক সরকারী কলেজে ছাত্র সংসদের সাবেক ভিপি ফাইজুদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু প্রজন্ম লীগের শিবগঞ্জ থানা শাখার সভাপতি জিয়াউল হক জিয়া।

সভা সঞ্চলনা করেন, নিউজ ডটকমের নিজস্ব প্রতিবেদক প্রভাষক সফিকুল ইসলাম। সভায় উপস্থিত ছিলেন, সমাজ সেবক বদিউর রহমান বুদ্ধূ, জুয়েল রানা, ছাত্রলীগ নেতা আলাউদ্দিন, নুরুল হালিম, সাওয়ার, মোহনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।






চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০৩-১৬

,