সদর উপজেলার ১৩ ইউনিয়নে ৬১ চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৭৩৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৩ এপ্রিল ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৩টি ইউনিয়নে ভোটের মাঠে লড়াইয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৬১ চেয়ারম্যান প্রার্থী।  এছাড়াও সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও সাধারণ ওয়ার্ড সদস্য পদেও রেকর্ড সংখ্যক প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। সংরক্ষিত ওয়ার্ড সদস্য হতে চান ১৭২জন আর সাধারণ ওয়ার্ড সদস্য হতে ভোটের মাঠে লড়বেন ৫০৫জন প্রার্থী। সবমিলিয়ে এবার সদর উপজেলায় ভোটের মাঠে থাকছেন ৭৩৮জন প্রার্থী।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, বালিয়াডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে মো. তরিকুল ইসলাম (আওয়ামী লীগ) আবু হেনা মোহাম্মদ আতাউল হক (বিএনপি) ও একরামুল হক (স্বতন্ত্র) মনোনয়ন পত্র দাখিল করেন। এছাড়া ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১৭ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৭ জন মনোনয়ন ফরম দাখিল করেছেন।
গোবরাতলা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আসজাদুল রহমান (আওয়ামী লীগ), রবিউল ইসলাম (বিএনপি) সাদিকুল ইসলাম (স্বতন্ত্র), সৈয়দ শাহজামাল (স্বতন্ত্র)  ও সংরক্ষিত আসনে ১১ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
বারঘরিয়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে হারুণ অর রশিদ (আওয়ামী লীগ), আসলাম উদ্দীন (স্বতন্ত্র) আবুল খায়ের (স্বতন্ত্র) ও প্রদীপ কুমার পাল (স্বতন্ত্র)সহ সংরক্ষিত আসনে ১৪ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
মহারাজপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে নজরুল ইসলাম সোনা (জাপা), এজাবুল হক বুলি (আওয়ামী লীগ) ও কামাল উদ্দিন (সতন্ত্র), মো: সালাম (স্বতন্ত্র), জোনাব আলী (স্বতন্ত্র)সহ সংরক্ষিত আসনে ১৩ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৯ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
রানীহাটি ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যান পদে মহসিন আলী (আওয়ামী লীগ), দুরুল হোদা (স্বতন্ত্র), হাবিবুর রহমান (স্বতন্ত্র), রহমত আলী (বিএনপি)সহ সংরক্ষিত আসনে ১৩জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
দেবীনগর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন,আব্দুর রাজ্জাক বিশ্বাস(স্বতন্ত্র), হাফিজুর রহমান (আওয়ামী লীগ) আ.ক.ম শাহেদুল আলম বিশ্বাস পলাশ ( বিএনপি), ও আব্দুল জাব্বার ( স্বতন্ত্র), আব্দুল করিম বিশ্বাস (স্বতন্ত্র)। এ ছাড়া সংরক্ষিত আসনে ১১ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৫ জন মনোনয়ন পত্র দাখিল করেন।
 শাহজাহানপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আব্দুস সালাম (আওয়ামী লীগ), আব্দুল মালেক (বিএনপি) আব্দুর রশিদ (স্বতন্ত্র), তরিকুল ইসলাম (স্বতন্ত্র) ও সবের আলী (স্বতন্ত্র), মোসা. ফাতেমা (স্বতন্ত্র) মনোনয়ন পত্র দাখিল করেন। সংরক্ষিত আসনে ১২ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৩ জন মনোনয়ন মনোনয়ন পত্র দাখিল করেন।
ইসলামপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে, জসিম উদ্দীন (আওয়ামী লীগ), আকতারুজ্জামান (স্বতন্ত্র) মহুরুল হক (বিএনপি), দুরুল হোদা (স্বতন্ত্র), জিয়াউর রহমান (স্বতন্ত্র) ও সহ সংরক্ষিত আসনে ১৮ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদের জন্য ৪৮ জন মনোনয়ন পত্র দাখিল করেন।
চরবাগডাঙ্গা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে শহীদ রানা টিপু (স্বতন্ত্র), শাহাবুল আলম কালু (স্বতন্ত্র)ও কামরুল হোদা (জাসদ), ওমর আলী (আওয়ামী লীগ) আমিনুল ইসলাম (বিএনপি), রফিকুল ইসলাম বুলবুল (স্বতন্ত্র) সহ সংরক্ষিত আসনে ১৩ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৫ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
ঝিলিম ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে লুৎফুল হাসান টুটুল (আওয়ামী লীগ) তসিকুল ইসলাম ( বিএনপি) ও শিরিণ আকতার (স্বতন্ত্র) সাইফুল ইসলাম (স্বতন্ত্র) সহ সংরক্ষিত আসনে ৯জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৭ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
চর অনুপনগর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে, সাদিকুল ইসলাম বাচ্চু (আওয়ামী লীগ) আতাউর রহমান (স্বতন্ত্র) জহরুল হক বিশ্বাস বুলু (বিএনপি), এস আব্দুল বাদী বাদশা(স্বতন্ত্র) তাজিমুল হক (স্বতন্ত্র)সহ  সংরক্ষিত আসনে ৯জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
নারায়নপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আলমগীর কবির আলম (আওয়ামী লীগ)  ও সেলিম রেজা (স্বতন্ত্র), কামাল উদ্দীন হোদা (স্বতন্ত্র), সরিউতুল্লাহ (বিএনপি)সহ সংরক্ষিত আসনে ১৮ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৫১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
অপর দিকে সুন্দরপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে হাবিবুর রহমান (আওয়ামী লীগ) ও হযরত আলী (স্বতন্ত্র) আব্দুল মান্নান (বিএনপি), রফিকুল ইসলাম (স্বতন্ত্র) ইখতিয়ার উদ্দিন (স্বতন্ত্র) মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ ছাড়া সংরক্ষিত আসনে ১৪ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২৯ ও ৩০ মার্চ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ-৬এপ্রিল এবং ভোট গ্রহণ করা হবে আগামী ২৩ এপ্রিল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-০৩-১৬