নাচোল স্টেশনে ফেলে যাওয়া দু’ শিশুর ঠাই হল শিশু পুনর্বাসন কেন্দ্রে

দু’ শিশু কন্যা। নাম তাদের জেবা (৮) ও মদিনা (৫)। গেল শুক্রবার তাদের ফেলে দেয়া হয় চাঁপাইনবাবগঞ্জের নাচোল রেল স্টেশনে। অভিভাককহীন অসহায় এই দু’ শিশুকন্যাকে অবশেষে হস্তান্তর করা হয়েছে রাজশাহীর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র্রে। রোববার দুপুরে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে তাদের হস্তান্তর করা হয় পুনর্বাসন কেন্দ্রের কেইস ম্যানেজার আরমান আলীর কাছে।
নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদ ওয়াসিফ জানান, গত শুক্রবার নাচোল রেল স্টেশনে আন্তনগর কমিউটার ট্রেন থেকে শিশু জেবা ও মদিনাকে রেখে চলে যায় তার মা। ওইসময় স্টেশনে কাঁদতে থাকা ওই দুই শিশুকে স্থানীয় সমাজকর্মী ও নাচোল উন্নয়ন ফোরামের সদস্য সচিব আমানুল্লাহ আল মাসুদ ঘটনাটি নাচোল থানাসহ জনপ্রতিনিধিদের অবহিত করেন। এরপর শিশু দু’টিকে উদ্ধার করে নাচোল পৌরসভার সংরক্ষিত আসনের কাউন্সিলর ফিরোজা বেগমের জিম্মায় রাখা হয়।
ফিরোজা বেগম বলেন, ‘শিশু দু’টিকে উদ্ধার করার পর আমার জিম্মায় দেয়া তাদেরকে বাড়ি নিয়ে এসে কথাবার্তা বলে বিস্তারিত কিছু জানা যায়নি। শুধু এইটুকু জানাগেছে, যে তাদের বাড়ি পাবনায়। তাদের বাবার নাম রাকিব হোসেন। মার নাম স্বর্ণা বেগম। কিছুদিন আগে তাদের পিতা মারা গেছেন। তাদের মাই ট্রেনে করে নিয়ে এসে স্টেশনে নামিয়ে দিয়ে চলে যায়’।
নাচোল সমাজ সেবা অফিসার জিয়াউর রহমান জনান, মর্মান্তিক এই ঘটনাটির পর প্রশাসনের পক্ষ থেকে রাজশাহী সমাজ সেবা অধিদপ্তরকে অবহিত করা হয়। সমাজ সেবা অধিদপ্তর রাজশাহীস্থ শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে রাখার ব্যবস্থা করেন। এই প্রেক্ষিতেই রোববার দুপুরে তাদের রাজশাহী শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। এসময় নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ রাসেদ ওয়াসিফ, নাচোল পৌরসভার সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ফিরোজা বেগম উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ২৭-০৩-১৬

,