নাচোলে গাছ চুরি অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে রাস্তার ধারে প্রকাশ্যে দিনের বেলায় গাছ কেটে চুরির অভিযোগ উঠেছে এক প্রভাবশালী ব্যাক্তির বিরুদ্ধে। প্রভাবশালী ব্যাক্তি নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের পাইতালী গ্রামের মৃত শামশুদ্দিন মেম্বারের ছেলে তোহরুল ইসলাম (৩২)।
বুধবার সকালে উপজেলা ভাইস চেয়ারম্যান ও স্থানীয় এক সাংবাদিক নাচোল উপজেলার মাধবপুর গ্রামে একটি অনুষ্ঠানে যাওয়ার পথে প্রভাবশালী ওই ব্যাক্তি ২টি লেবার দিয়ে সরকারী গাছ কেটে রাস্তার উপর ফেলে রেখেছে। গাছ কাটার বিষয় জানতে চাইলে সে প্রশিকা মানবিক উন্নয়ন সংস্থার কাছ থেকে শিশু গাছটি লীজ নিয়েছেন বলে জানায়। এ ব্যাপারে প্রশিকার নাচোল অফিসের সমন্বয়কারী মুক্তার হোসেনের সাথে মুঠোফোনে জানতে চাইলে সে এ বিষয়ে কিছুই জানেন না বলে সাফ জানিয়ে দেন।
সরকারী রাস্তার পাশে ১টি শিশুগাছ যার মুল্য প্রায় ১০হাজার টাকা হবে বলে স্থানীয়রা জানায়। বিষয়টি নিয়ে ইউনিয়নের চেয়ারম্যান সাদির আহম্মেদ ভুলু সংবাদটি না ছাপানোর জন্য জোর তদবীর শুরু করেছেন। এ ব্যাপারে নাচোল থানার অফিসার ইনচার্জ ফাছিরুদ্দিনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে বিধি মোতাবেক গাছ চোরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,নাচোল/ ১৭-০২-১৬

,