আখেরি মোনাজাতের মধ্য দিয়ে হরিপুর আমবাগানে শেষ হলো ইজতেমা

সারা বিশ্বে শান্তি, মুসলিম উম্মাসহ দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে  শনিবার দুপুর বারটায় বিশ মিনিটে চাঁপাইনবাবগঞ্জের হরিপুরে শেষ হয়েছে মুসলমানদের ধর্মীয় সমাবেশ ‘ইজতেমা’।
সরকারী সিদ্ধান্তে চাঁপাইনবাবগঞ্জ শহরের উপরাজারামপুরে তাবলিগ জাময়াতের সবচেয়ে বড় কেন্দ্র মারকাজুল মসজিদ এর চারিধারে আমবাগানে ৩১ ডিসেম্বর শুরু হয় ৩ দিন ব্যাপি জেলা পর্যায়ের এই ইজতেমা। চাঁপাইনবাবগঞ্জসহ আশেপাশের জেলার প্রায় অর্ধলক্ষাধিক মুসলিম নারী-পুরুষ আখেরি মোনাজাতে অংশগ্রহণ করেন। কাকরাইল কেন্দ্রীয় তাবলীগ জামায়াতের আহলে সুরা সদস্য মাওলানা রবিউল হক আখেরী মোনাজাত পরিচালনা করেন। এতে, বিশ্বে শান্তি, দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।
বৃহস্পতিবার আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা। এতে চাঁপাইনবাবগঞ্জসহ বিভিন্ন জেলার হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করেন। তীব্র ঠান্ডা উপেক্ষা করে তারা দল বেধে আমবগানের নীচে টাঙ্গানো সামিয়ানার নীচে আশ্রয় নেন ও বয়ান শুনেন। স্থানীয়রা জানায়, শুক্রবার জুম্মার নামাজে ত্রিশ হাজারের বেশী মুসল্লী যোগ দেন।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম জানান, নিরাপত্তার যথেষ্ট ব্যবস্থা করে পুলিশ ও র‌্যাব সদস্যরা। সমগ্র আয়োজনের দায়িত্ব পালন করে জেলা আহলে সুরা কমিটি। জিম্মাদার ছিলেন কমিটির সদস্য মাওলানা আব্দুল কারিম।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-০১-১৬