শিবগঞ্জের চরাঞ্চল চরপাঁকা ও দুর্লভপুরে জিবাসের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার প্রত্যন্ত চরাঞ্চল চরপাকা ও দুর্লভপুরে গ্রামীন বহুমুখী উন্নয়ন সংস্থা (জিবাস)’র উদ্যোগে দুঃস্থ অসহায় দরিদ্র শীতার্ত নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে দশরশিয়া বাজারে ‘উন্নয়নের ধারায় চর লাইব্রেরী’ চত্বরে প্রায় ২ হাজার ১’শ মানুষের মাঝে শীতবস্ত্রগুলো বিতরণ করা হয়। দশরশিয়া বাজারে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিবাসের নির্বাহী পরিচালক তরিকুল ইসলাম টুকু, মুক্তিযোদ্ধা সেন্টু, পাঁকা ইউপি সদস্য তরিকুল ইসলাম, জিবাসের এলসিএ’র আহবায়ক লাল মোহাম্মদ, সাবেক ইউপি সদস্য কমপান আলী, পাকা চরের রফিক মড়ল, জিবাস নদী ও জীবন-২ প্রকল্পের ব্যবস্থাপক এনামুল কবীর খোকন, ও ৬ জন সিএ, স্টাফ নাসিরুদ্দিনসহ স্থানীয় গণ্যমান্য বক্তিবর্গ।
অন্যদিকে দুপুরে দুর্লভপুরেও দোভাগী সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে অসহায় দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিবাসের নির্বাহী পরিচালক, বেসরকারী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আফতার উদ্দিন, ২জন সিএসহ স্থানীয়রা।
উল্লেখ্য, উন্নয়ন সমন্বয় এর উদ্যোগে এবং ন্যাশনাল ব্যাংকের সহযোগিতায় জেলার বিভিন্ন গ্রামে রেলস্টেশন, বাস স্টেশন এলাকায় ছিন্নমূল ও ভ্রাম্যমান দরিদ্র মানুষের মাঝে মোট ৪ হাজার কম্বল বিতরণ করা হয়।
গোমস্তাপুর
অন্যদিকে আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে অসহায়,দু:স্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার সকালে আক্কেলপুর বাজার বণিক সমিতি উদ্যেগে আক্কেলপুর বাজারে এ শীতবস্ত্র বিতরণ করেন রাধানরগর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান। আক্কেলপুর বাজার বণিক সমিতির সভাপতি মোজ্জামেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আক্কেলপুর বাজার বণিক সমিতির সম্পাদক আব্দুল মান্নান, অবসরপ্রাপ্ত শিক্ষক মোকবুল হোসেন,সদস্য আনোয়ার হোসেন বাবুল ও কাবুল হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য ওই এলাকার মোট ৬৫ জন অসহায়,দু:স্থকে এ শীতবস্ত্র প্রদান করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯-০১-১৬

,