গোমস্তাপুরের স্কুল পড়ুয়া শিক্ষার্থীকে পঞ্চগড় থেকে উদ্ধার করলো র‌্যাব

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পুরাতন বাজার এলাকার এক স্কুল পড়ুয়া শিক্ষার্থীকে শনিবার সুস্থ্যাবস্থায় পঞ্চগড় থেকে উদ্ধার করেছে র‌্যাব। উদ্ধার করা ওই শিক্ষার্থীকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
সূত্র জানায়, গোমস্তাপুর উপজেলার রহনপুর পুরাতন বাজার এলাকার আজহারুল ইসলামের মেয়ে দশম শ্রেণীর ওই শিক্ষার্থী গত ১৫ জানুয়ারি সকাল ৮টার দিকে স্কুলে যাবার জন্য বাড়ি থেকে বের হয়। এরপর বাড়ি ফিরে না আসলে ওই শিক্ষার্থীর পরিবারের সদস্যরা তার বান্ধবী ও অন্যান্য সম্ভাব্য স্থানে খোজখুজি শুরু করে। ওই শিক্ষার্থীর কাছে থাকা সেলফোনটিও বন্ধ পাওয়ায় চরম দুশ্চিন্তার মধ্যে পড়ে তার পরিবার। এ ঘটনার পর শিক্ষার্থীর পিতা গোমস্তাপুর থানায় একটি সাধারণ ডায়রি এবং র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পে মেয়েকে উদ্ধারের জন্য লিখিতভাবে আবেদন করেন।
র‌্যাব জানায়, ওই শিক্ষার্থীর পিতার আবেদনের প্রেক্ষিতে র‌্যাব তৎপরতা শুরু করে এবং জানতে পারে শিক্ষার্থীটি দিনাজপুরের আশেপাশের এলাকায় অবস্থান করছে। পরে র‌্যাব-১৩ এর সহযোগিতায় পঞ্চগড় জেলার সদর উপজেলার ধাক্কামারা গ্রামের জনৈক জয়নুল ইসলামের বাড়ি থেকে শিক্ষার্থীটিকে সুস্থ্য অবস্থায় উদ্ধার করে।
ওই শিক্ষার্থীর উদ্ধৃতি দিয়ে র‌্যাব জানায়, সে পরিবারের লোকজনের উপর অভিমান করে স্বেচ্ছায় কাউকে কিছু না জানিয়ে বাড়ি থেকে অজানার উদ্দ্যেশে বেড়িয়ে যায়।
র‌্যাব জানায়, উদ্ধারের পর ওই শিক্ষার্থীকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় অন্য কারো সংশ্লিষ্টতা আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০১-১৬

,