নাচোলে সরকারী দুম্বার মাংস বিতরণে অনিয়মের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সৌদী সরকারের দেয়া দুম্বার মাংস বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, নাচোল উপজেলার চার ইউনিয়নের জন্য মোট ৪৮ কার্টুন দুম্বার মাংস জেলা  প্রশাসনের মাধ্যমে সোমবার দুপুরে নাচোল উপজেলা প্রশাসনে হস্তান্তর করা হয়। মাংস গুলো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে এতিমখানা, মাদ্রাসা, মসজিদ, অসহায়-দুঃস্থদের মাঝে বিতারন করার কথা থাকলেও উপজেলা প্রশাসন তা সঠিকভাবে বিতরণ করেননি।
সোমবার রাতে উপজেলা ত্রান অফিস উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের মাধ্যমে দুম্বার মাংস গুলো উপজেলার চার ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার সদস্যদের কাছে হস্তান্তর করেন। কিন্তু চার ইউনিয়নের জন্য বরাদ্দকৃত মাংস গুলো সমানভাবে বন্টন করা হয়নি। নাচোল ইউপি চেয়ারম্যান এনায়েতুল্লাহ জানান, চার ইউনিয়নের জন্য ৪৮কার্টুন মাংস সমভাবে বন্টন করলে আমরা পাই ১২কার্টুন কিন্তু আমার সদর ইউনিয়ন কে দিয়েছে ৮ কার্টুন। একইভাবে কসবা ইউনিয়নকে ৮, ফতেপুর ইউনিয়নকে ৭ এবং নেজামপুর ইউনিয়ন কে ৮ কার্টুন মাংস দেওয়া হয়েছে।
এদিকে সূত্র জানিয়েছে,  ইউনিয়নগুলো বিতরণ করা ৩১ কাটুনের বাইরে বাকিগুলো উপজেলা পরিষদের চেয়াম্যানের মাধ্যমে বিতরণ হয়েছে।
কসবা ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম ও ফতেপুর ইউপি চেয়ারম্যান সাদিও হোসেন ভুলু অভিযোগ করেন ‘কারচুপি’র কারণে অসহায় গরিব মানুষ মাংসগুলো যথাযথভাবে পায়নি’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ০৫-০১-১৬

,