আমনুরা থেকে আসার পথে যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিনে হটাৎ আগুন

আমনূরা রেলওয়ে জংশন থেকে চাঁপাইনবাবগঞ্জ অভিমুখে ছেড়ে আসা একটি যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিনে রোববার আগুন লাগার ঘটনা ঘটেছে। হটাৎ লাগা আগুনে যাত্রীদের মধ্যে আত্মংক ছড়িয়ে পড়লেও কেউ হতাহত হয়নি। 
রেলওয়ে সূত্র জানায়, সকাল সাড়ে ১০টার দিকে যাত্রীবাহী ট্রেন (৫৮২ আপ) আমনুরা থেকে চাঁপাইনবাবগঞ্জ আসার পথে হোসেন ডাইং এলাকায় পৌছুলে বৈদ্যুতিক শর্ট সার্কিটের ফলে হঠাৎ ইঞ্জিনে আগুন লেগে যায়। এসময় ওই স্থানেই ট্রেনটি দাঁড় করিয়ে দেন ইঞ্জিনের চালক। হটাৎ ট্রেন দাঁড়িয়ে যাওয়া ও ইঞ্জিনে আগুন লাগার সংবাদে যাত্রী সাধারণের মাঝে আত্মংক ছড়িয়ে পড়ে। অনেক যাত্রী ট্রেন থেকে লাফিয়ে নেমে পড়ে।
ইঞ্জিনের চালক ও অন্যান্যদের সহায়তায় ইঞ্জিনে থাকা তিনটি অগ্নি নির্বাবক যন্ত্রের সাহায্যে আগুন নেভাতে সক্ষম হন। ফলে বড় ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পায় জান মাল। এ ঘটনায় ট্রেন থেকে লাফিলে নামার কারণে কয়েক জন যাত্রী সামান্য আহত হওয়া ছাড়া বড় ধরণে আহত হওয়ার ঘটনা ঘটেনি। খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিটও ঘটনাস্থলে পৌঁছে।
আমনূরা রেলওয়ে স্টেশন মাস্টার খাইরুল আলম ঘটনাটি নিশ্চিত করে জানান, এ ঘটনায় চাঁপাইনবাবঞ্জ-আমনরা রুটে ট্রেন চলাচল প্রায় দেড়ঘন্টা বন্ধ থাকে। আমনূরা থেকে অপর একটি রিলিফ ইঞ্জিন নিয়ে এসে অচল ইঞ্জিনসহ ট্রেনটিকে আমনূরা জংশনে ফিরিয়ে নিয়ে গেলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ঘটনার তদন্ত চলছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-০১-১৬