আপিলেও প্রার্থীতা ফিরে পেলন না মেয়র প্রার্থী সিনা ॥ কাউন্সিলরদের মধ্যে বৈধতা পেয়েছেন ১৫ জন

চাঁপাইনবাবগঞ্জের চার পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ে বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা শাহনেওয়াজ খান সিনা’র মনোনয়ন পত্র আপিলেও বাতিল ঘোষণা করা হয়েছে। তবে, মনোনয়ন পত্র বাছাইয়ে বাদ পড়া সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের মধ্যে আপিলে প্রার্থীতা ফিরে পেয়েছেন ১৫ কাউন্সিলর প্রার্থী। দুপুরে পৌর নির্বাচন ২০১৫ এর আপীল কর্তৃপক্ষ ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর আপিল শুনানী গ্রহণ শেষে বিকেলে এ ঘোষণা দেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম জানান,  জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আপিল শুনাণী গ্রহন করা হয়। মনোনয়ন পত্র বাছাইয়ে ১ মেয়রসহ ২০ সাধারণ কাউন্সিলর ও ৫ সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়। এমধ্যে আপিল করেন ১ মেয়র প্রার্থী ও ১৯ কাউন্সিলর প্রার্থী।
তিনি জানান, আপিলে বৈধ প্রার্থীতা ফিরে পেয়েছেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ডের রবিউল ইসলাম ও শফিকুল ইসলাম, ৭ নং ওয়ার্ডের জিয়াউল হক, ১৪ নং ওয়ার্ডের দুলাল আলী, ১১ নং ওয়ার্ডের সৈয়দ লিয়াকত আলী ও ৩ সংরক্ষিত আসনের  সিদ্দিকা সিরাজুম মুনিরা।
শিবগঞ্জ পৌরসভার বৈধ প্রার্থীরা হলেন, ২ সংরক্ষিত  আসনের নাসরিন বেগম, ১ সংরক্ষিত আসনের মমতাজ বেগম।
রহনপুর পৌরসভায় আপিলে  প্রার্থীতা ফিরে পেয়েছেন, ৬ নং ওয়ার্ডের আব্দুল কাইউম ও জুয়েল ইসলাম, ৩ নং ওয়ার্ডে  সালামত আলী ও লুৎফর রহমান, ৯ নং ওয়ার্ডে আব্দুস সালেক, ৪ নং ওয়ার্ডের তরিকুল ইসলাম।
নাচোল পৌর সভায় ১ সংরক্ষিত  আসনে প্রার্থীথা ফিরে নির্বাচনে মাঠে থাকলেন আকতারী বেগম।
অন্যদিকে যাদের আপিল মঞ্জুর হয়নি তারা হলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় বিএনপির মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি নেতা শাহনেওয়াজ খান। শিবগঞ্জ পৌরসভায় ৬ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী গোলাম মোস্তফা, রহনপুর পৌরসভার  ৬ নং ওয়ার্ডের গোলাম হামিদুর রহমান, ৪ নং ওয়ার্ডের মো: জুয়েল, রহনপুর পৌরসভার ২ সংরক্ষিত আসনের মেহেরুন্নেসা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-১২-১৫