জমে উঠেছে রহনপুর পৌরসভা নির্বাচন

জমে উঠেছে চাঁপাই নবাবগঞ্জের রহনপুর পৌরসভা নির্বাচনী হাওয়া। বেশ পাল্লা দিয়েই প্রথম শ্রেনীর এই পৌরসভা জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। দিচ্ছেন বিভিন্ন উন্নয়নমুলক কাজের নানা প্রতিশ্রুতি। ভোটারদের মন জয় করতে দিনরাত প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। বিভিন্ন এলাকায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন পুরো দমে।
১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হলেও প্রথম শ্রেনীতে উন্নীতি হয় ২০১৩ সালের ১১ মার্চ। এ পৌর এলাকায় মোট ভোটার সংখ্যা  ২৩৩৯০ জন। তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১১৫২১ জন ও মহিলা ভোটার সংখ্যা ১১৮৬৯ জন। রহনপুর পৌর সভায় মেয়র পদে ৩ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন প্রতিদন্দি¦তা করছেন।
রহনপুর পৌরসভার বর্তমান মেয়র ও আওয়ামীলীগের প্রার্থী গোলাম রাব্বানী বিশ্বাস  বলছেন, এলাকার উন্নয়নের জন্য নৌকা মার্কা প্রতীকের কোন বিকল্প নেই। তিনি আরো বলেন ১৮ মাস মেয়র থাকা কালীন এলাকার উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন মেয়র নির্বাচিত হলে পৌর এলাকার ব্যাপক উন্নয়ন আমি করতে পারবো।
অন্যদিকে বিএনপি প্রার্থী তারিক আহম্মদ বলেন, বিএনপির হাতে গড়া এই পৌরসভা কিন্তু বিএনপির কোন প্রাথী জয় লাভ করতে পারিনি। বিগত পৌর নির্বাচনে আমি ৩ বারের মেয়র প্রার্থী ছিলোম এবারও দল আমাকে মনোনয়ন দিয়েছে তাই একটি বারের জন্যে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করে পৌরসভার উন্নয়নমূলক কাজ করবেন।
এবারের প্রচারনায় কেন্দ্র থেকে আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে প্রচারনা চালান ও বিভিন্ন পথসভায় বক্তব্য রাখেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির শিক্ষা প্রশিক্ষণ বিষয়ক উপ-সম্পাদক মতিউর রহমান বাদশা। অপর দিকে বিএনপি প্রার্থীর পক্ষে যুবদল কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম প্রচার-প্রচারনা চালান ও একটি বার হলেও ধানের শীষে ভোট দিয়ে তারিক আহম্মেদকে মেয়র নির্বাচিত করার আহ্বান জানান।
এদিকে, বড় দুই দলের প্রার্থী থাকার পরও গত পৌরসভা নির্বাচনে দ্বিতীয় হওয়ার সুবাদে এবারও স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা মিজানুর রহমান নারিকেল গাছ প্রতিক নিয়ে সমানতালে চালিয়ে যাচ্ছে প্রচার-প্রচারণা। নির্বাচিত হলে রহনপুর পৌরসভাকে মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলারও আশ্বাস দিচ্ছেন তিনি।
মেয়রদের পাশাপাশি পিছিয়ে নেয় কাউন্সিলর প্রার্থীরাও। ওয়ার্ডের উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন তারাও।
গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার ও রহনপুর পৌরসভা নির্বাচন রির্টানিং কর্মকর্তা মামুনুর রশিদ জানান, রহনপুর পৌর সভায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১ টি।  নির্বাচনে আচরন বিধি লংঘনের অভিযোগ পাননি, পেলে ্আইনি ব্যবস্থা নিবেন তিনি।
আগামী ৩০ ডিসেম্বর এই পৌরসভার ভোটাররা প্রার্থীদের মিষ্টি কথায় না ভুলে ভোটাধিকার প্রয়োগের মধ্যে দিয়ে সৎ ও যোগ্য, এলাকার উন্নয়ন হবে এমন প্রার্থীকে বেছে নিবেন পৌর পিতা হিসেবে ।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, গোমস্তাপুর/ ২৬-১২-১৫

,