গেল ৬ মাসের পরীক্ষায় ধরা পড়েনি এইচআইভি আক্রান্ত ব্যক্তি > এইডস দিবসের আলোচনায় তথ্য

‘এইচআইভি সংক্রমন ও এইডস মৃত্যু নয়; একটিও আর, বৈষম্যহীন পৃথিবী গড়ব সবাই... এই আমাদের অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে সিভিল সার্জন কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের হয়ে শহরে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে র‌্যালিটি পুনরায় সিভিল সার্জন কার্যালয় এসে আলোচনা সভায় মিলিত হয়।
চাঁপাইনবাবগঞ্জে সিভিল সার্জন ডা. আলাউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক নজরুল ইসলাম, ইউনিসেফ প্রতিনিধি ডা.আবু সায়েম, সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক  এম.এ.মাতিন, ভারপ্রাপ্ত সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার ডলি।
সভায় জানানো হয় এইডস নিয়ে কর্মরত বেসরকারী সংস্থা ক্যাপ চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের ২১ নং কক্ষে বিনামুল্যে এইচইউভি/এইডস গোপনীয়তার সাথে পরীক্ষার কাজ জুলাই মাস থেকে আরম্ভ করেছে। এই কেন্দ্রে এ পর্যন্ত শতাধিক ব্যক্তির পরীক্ষা করা হয়েছে কিন্তু কোন পজিটিভ রোগী পাওয়া যায়নি। যদি কোন পজিটিভ পাওয়া যায় তাহলে বিনামূল্যে সকল ধরনের চিকিৎসা ও সহায়তা করা হবে।

ভোলাহাট
এদিকে আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, বিশ্ব এইডস্ দিবস ভোলাহাটে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা স্বাস্থ্য ও প:প: অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ সাইদ উজ্জামােেনর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মশিউর রহমান, ডাঃ আহসান হাবীব, ডাঃ সৌমেন সরকার, পরিবার পরিকল্পনা অফিসার শাহনেওয়াজ চৌধুরী, স্বাস্থ্য পরিদর্শক তাসেম আলী, স্যানেটারী ইন্সপেক্টর আব্দুস সবুর সহ স্বাস্থ্য সহকারীগণ ও স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ ও ভোলাহাট/ ০১-১২-১৫