ফকিরপাড়া গোরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন সাংবাদিক নাজাত হোসেন

সরকারি ছাড়পত্র নিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত জনপ্রিয় সাপ্তাহিক পত্রিকা নবাবগঞ্জ বার্তা’র সম্পাদক প্রকাশক, বিশিষ্ট সাংবাদিক সৈয়দ নাজাত হোসেন প্রিয় মানুষ ও সহকর্মীদের ভালবাসায় সিক্ত হয়ে চিরনিদ্রায় শায়িত হয়েছেন শহরের ফকিরপাড়া গোরস্থানে। মঙ্গলবার দু’ দফা নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হয়।
সকাল ৯টায় প্রেসক্লাব সংলগ্ন হরিমোহন উচ্চ বিদ্যায়লয় মাঠে সহকর্মীদের আয়োজনে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় চাঁপাইনবাবগঞ্জ শহর ও বিভিন্ন উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। হরিমোনহন মাঠ থেকে বেদনাবিধুর পরিবেশে সহকর্মীরা বিদায় জানান তাদের দীর্ঘদিনের সাথীকে।
পরে সকাল ১০টায় দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয় শহরের ফকিরপাড়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। জানাজায় বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক সাস্কৃতিক কর্মী ও সাধারণ মানুষ অংশ নেয়। পরে তাকে ফকিরপাড়া গোরস্থানে দাফন করা হয়। জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার কানপুর গ্রামের সৈয়দ নাজাত হোসেন চাঁপাইনবাবগঞ্জে বসতি স্থাপনের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জের ‘মানুষ’ হয়ে যাওয়ায় তার শেষ ঠিকানা হয় ফকিরপাড়া গোরস্থান।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্ট সাংবাদিক, নাট্যকার ও ছড়াকার সৈয়দ নাজাত হোসেন সোমবার দুপুর পৌনে ২টার দিকে তিনি ঢাকায় আরাফাহ জেনারেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
গত অক্টোবর মাসের শুরুর দিকে হঠাৎ করেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর তার শরীরে লিভার সিরোশিস ধরা পড়ে। তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নেয়া হয়। গত ২০ নভেম্বর তাকে দেশে ফিরিয়ে আনা হয়। গত শনিবার ভোরে আবারো মারাত্মক অসুস্থ্য হয়ে পড়লে রোববার দুপুরে তাকে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-১২-১৫