ভোলাহাটে বাল্যবিবাহ সম্পর্কে মতবিনিময় ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে স্থানীয় কাজীগণ, উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান-শিক্ষক ওসাংবাদিকদের নিয়ে বাল্যবিবাহ সম্পর্কে মতবিনিময় ও প্রশিক্ষণ অন্ষ্ঠুান মঙ্গলবার বিকেল ৩টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষ্যে অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত মোঃ রফিকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ৪ ইউনিয়নের চেয়ারম্যানগণ-আলহাজ্ব ইয়াজদানী জর্জ, আলাউদ্দিন আলী, আলহাজ্ব মাজহারুল ইসলাম পুতুল ও জগলুল হক, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মেহফুজুর রহমান, কাজীগণ-মনিরুল ইসলাম, আব্দুল মাজিদ, আব্দুল কাদের ও আব্দুল খালেক, সাংবাদিক শরিফুল ইসলাম শরীফ ও গোলাম কবির। এ ছাড়াও মতবিনিময় ও প্রশিক্ষণ সভায় উপজেলার বিভিন্ন মসজিদের ইমামগণ, এনজিও প্রধানগণ এবং ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।
সভায় উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত ৪ ইউনিয়নে দায়িত্বরত কাজীগণকে শপথ বাক্য পাঠ করান ও সকলের উদ্দ্যেশ্যে আইনের প্রতি শ্রদ্ধা রেখে এবং সবাইকে আইন মেনে চলার জোরালো আহবান জানান। এমনকি সকলের উদ্দ্যেশ্যে আইনের বই থেকে ১৯২৯ সালের সংবিধানের বাল্যবিবাহ সম্পর্কে ধারা-বিধিবিধান পড়ে শোনান এবং শিশুশ্রম, বহুবিবাহ, তালাকপ্রাপ্তা’র কুফল সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, ভোলাহাট/ ২৪-১১-১৫

,