জাপানি নাগরিক হত্যার সন্দেহভাজন তিন আসামী অস্ত্র মামলায় দু’ দিনের রিমান্ডে

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের হাতে আটক জাপানি নাগরিক হোঁশিও কুনিও হত্যার তিন সন্দেভাজন তিন আসামীর অস্ত্র মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট নুর মোহাম্মদ শাহরিয়ার কবির এই রিমান্ড মঞ্জুর করেন।
সকালে চাঁপাইনবাবগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে র‌্যাবের হাতে আটক হোশিও কুনিও হত্যা মামলার সন্দেহভাজন তিন আসামী রংপুর কোতোয়ালী থানার শালবন শাহীপাড়া গ্রামের মোঃ হানিফের ছেলে রাজিব হোসেন ওরফে মেরিল সুমন (২৫), সেন্ট্রাল রোড জুম্মাপাড়ার আব্দুল লতিফের ছেলে নওশাদ হোসেন রুবেল ওরফে কালা রুবেল (২৭)ও শালবন মিস্ত্রিপাড়ার বাবুল চন্দ্র বর্মণের ছেলে কাজল চন্দ্র বর্মণ ওরফে ভর্সা কাজল (২৫) কে কঠোর পুলিশী নিরাপত্তায় আদালতে নিয়ে আসা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জ সদর থানার উপ পরিদর্শক কামরুল ইসলাম জানান, আদালতে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় দায়ের হওয়া অস্ত্র মামলায় পুলিশের করা ৭ দিনের রিমান্ড আবেদনের শুনানী শেষে আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করে।
উল্লেখ করা যেতে পারে, গত বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার সাতনাইল ও বিদিরপুর থেকে পৃথক দু’টি অভিযানে র‌্যাব অস্ত্রসহ তাদের আটক করে। শুক্রবার তাদের বিরুদ্ধে র‌্যাব অস্ত্র আইনে সদর থানায় দুটি মামলা দায়ের করে।
তিন সন্দেহভাজন আসামী আটকের পর র‌্যাবে পক্ষ থেকে তাদেরকে চিহ্নিত সন্ত্রাসী উল্লেখ করে জানানো হয়েছিল, রংপুরে হোঁসিও কুনিও হত্যার পর থেকে তারা চাঁপাইনবাবগঞ্জসহ বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন কওে আত্মগোপনে ছিল।
এদিকে, মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ আদালতে আসা আটক রুবেলের স্ত্রী নাজমা সুলতানা সাকি চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে অভিযোগ করে বলেন, ‘রুবেল দু’মাস আগে রাজশাহী এসেছিল। এরই মাঝে জাপানি নাগরিক হত্যা হয়। এরপর অক্টোবরের ১০ শনিবার রাত সাড়ে ১১টার দিকে রাজশাহীর বিনোদপুর এলাকা থেকে র‌্যাব পরিচয় দিয়ে আমার সামনে থেকে রুবেলকে আটক করা হয়। তখন থেকেই সে নিখোঁজ ছিল’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-১১-১৫