রাবিতে শিবিরের ৪ কর্মীকে মারধর করে পুলিশে সোপর্দ করলো ছাত্রলীগ

রাজশাহী বিশ^বিদ্যালয় শহীদ হবিবুর রহমান হলে চার শিবির কর্মীকে ব্যাপক মারধর করে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগ। সোমবার রাত ১১টা থেকে শুরু করে রাত ১টা পর্যন্ত হলে তল্লাশি চালিয়ে ছাত্রলীগ তাদেরকে পুলিশ কাছে সোপর্দ করে।

আটককৃতরা হলেন, ম্যানেজমেন্ট চতুর্থ বর্ষের রাকিবুল হাসান, দ্বিতীয় বর্ষের আবু সাইদ, প্রাণীবিদ্যা বিভাগের মাস্টার্সের আব্দুল্লাহ, গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের সাদ্দাম হোসেন।

হলের কয়েকজন আবাসিক শিক্ষার্থী থেকে জানা যায়, সোমবার রাত ১১টার দিকে শিবির কর্মীরা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে প্রচারণা চালাচ্ছে এমন অভিযোগ এনে বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রাসেল, তন্ময় আনন্দ অভি, উপ-প্রচার সম্পাদক আনোয়রুল আলম শুভ্র, হল ছাত্রলীগের নেতা আব্দুল কাদের জেলানীসহ ছাত্রলীগের ২০/২৫ জন নেতা ১২৬ নম্বর কক্ষ থেকে রাকিব ও ১২৭ নম্বর কক্ষ থেকে আব্দুল্লাহকে আটক করে হলের অতিথি কক্ষে নিয়ে যায়। অতিথি কক্ষে নিয়ে দরজা আটকে শিবিরের নানা বিষয়ে স্বীকারোক্তি আদায় করতে ছাত্রলীগের নেতারা তাদেরকে ব্যাপক মারধর করে।

এসময় বাহির থেকে উচ্চস্বরে চিৎকার ও কন্না শব্দ শুনতে পাওয়া যায়। ঘটনাস্থলের ঠিক দুই-তিন হাত দূরে হলে কর্তব্যরত মোতাহর ও সাব্বির নামে পুলিশ সদস্যারা অবস্থান করলেও তাদেরকে নিশ্চুপ থাকতে দেখা যায়। দীর্ঘ ১ঘন্টার আটকে রাখে নির্যাতনের পর রাত ১২টার দিকে মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করে। পরে ছাত্রলীগ আবারও তল্লাশি চালিয়ে ১৪২ নম্বর কক্ষ থেকে সাদ্দামকে ও ৪৩৮ নম্বর কক্ষ থেকে সাইদকে ব্যাপক নির্যাতন করে পুলিশের হাতে তুলে দেয়।

বিশ^বিদ্যালয় ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা বলেন, কিছুদিন যাবত থেকে শিবির ক্যাম্পাসে নাশকতা চেষ্টা করছে। তারই ধারাবাহিকায় ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে হবিবুর রহমান হলে নাশকতার চেষ্টা করলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের আটক করে পুলিশের কাছে সোপার্দ করেছে।

জানতে চাইলে বিশ^বিদ্যালয় শিবিরের সেক্রেটারী হাসান তারিক বলেন, ভর্তি পরীক্ষার সময় শহীদ হবিবুর রহমান হলে ছাত্রলীগ পরিকল্পিতভাবে নির্যাতন করেছ। সুষ্ঠ ক্যাম্পাসে অস্থিতিশীল করতে এবং ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মনে ভীতি সঞ্চার করতে ছাত্রলীগ এই কাজ করেছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, শিবির সন্দেহে চার জনকে আটক করেছি। থানায় তাদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, রাবি/ ১০-১১-১৫