রাবির তৃতীয় দিনের ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে দুজনের কারাদন্ড

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তৃতীয় দিনে জালিয়াতির দায়ে দুই পরীক্ষার্থীকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
বুধবার সকাল ৯টা থেকে ১০টা এফ-ইউনিটের পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা বেগম তাদের এ কারাদন্ড দেন।
এ ছাড়া পরীক্ষার হলে কথা বলার অভিযোগে আরো চারজনকে বহিষ্কার করা হয়েছে।
কারাদন্ড  প্রাপ্তরা হলেন-রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি প্রথম বর্ষের শিক্ষার্থী  জামশেদুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জের সাদিকুল ইসলামের ছেলে  জিকেন আলী। রবীন্দ্র কলা ভবনের ৪২৪ নং কক্ষে সকাল ৯টা থেকে ১০টা এফ-ইউনিটের পরীক্ষা চলাকালে তাদের এ জলিয়াতি ধরা পড়ে।
এ ছাড়াও বহিষ্কৃৃতরা হলেন-রাজশাহীর হরিয়ান থেকে আসা হাসান মিয়ার মেয়ে আয়েশা সিদ্দীকা, মতিহার শ্যামপুরের মাহফুজুর রহমান বাদশার ছেলে শাহরিয়ার পারভেজ, রাজশাহী মেডিক্যাল কলেজের ডেন্টাল ইউনিটের প্রথম বর্ষের শিক্ষার্থী মিজানুর রহমান ও  বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী ফরিদ উদ্দিন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান জানান, এফ-ইউনিটের পরীক্ষা চলাকালে জামশেদুল ইসলাম ও জিকেন আলী পরস্পরের মধ্যে ও.এম.আর. শিট বদল করার অভিযোগে বহিষ্কার করে প্রক্টর দপ্তরে পাঠানো হয়। অপরাধ প্রমাণিত হওয়ায় সেখানে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা বেগম তাদের তিন মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। আর ওই চারজনকে হলে কথা বলার অভিযোগে বহিষ্কার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, রাবি/ ১১-১১-১৫