রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ চত্বরে গ্রেনেড !

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় মসজিদের সামনের চত্বরে একটি গ্রেনেড সদৃশ বস্তু পাওয়া গেছে। সকাল সাড়ে ৯টার দিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ‘গ্রেনেড’টিকে ঘিরে রেখেছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বলেন, ‘বুধবার সকালে মসজিদে মাঠে ঘাস কাটতে আসেন বিশ্ববিদ্যালয়ের এক কর্মচারী। তিনি গ্রেনেডসদৃশ বস্তুটি দেখে পেয়ে মসজিদের ইমামকে বিষয়টি জানান। পরে ইমাম বিষয়টি জানালে পুলিশকে সঙ্গে নিয়ে আমি সেখানে যাই। মসজিদের সামনের মাঠে ঘাসের ওপর এটি দেখার পর তা উদ্ধার করার জন্য এরই মধ্যে র‌্যাবের অভিজ্ঞ বাহিনীকে ডাকা হয়েছে। তারা এলেই সেটি উদ্ধার করা হবে।’
নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। কে বা কারা ‘গ্রেনেড’টি রেখে গেছে সে ব্যাপারে কিছু জানা যায় নি বলে জানান তিনি।
ওসি বলেন, ‘কেন্দ্রীয় মসজিদ চত্বরে একটি গ্রেনেড পড়ে আছে। তবে সেটি সক্রিয় কি নিস্ক্রিয় সেটা বলা সম্ভব হচ্ছে না। র‌্যাব-৫ এর বোমা বিশেষজ্ঞ টিমকে খবর দেওয়া হয়েছে। বর্তমানে টিমটি জয়পুরহাটে অবস্থান করায় শীঘ্রই গ্রেনেডটি উদ্ধার করে নিস্ক্রিয় করা সম্ভব হচ্ছে না। র‌্যাবের বোমা বিশেষজ্ঞ টিম যতক্ষণ না আসবে, ততক্ষণ পর্যন্ত মসজিদ চত্বরে গ্রেনেডটিকে সর্তকতার সাথে ঘিরে রাখা হবে।’
প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকালে কেন্দ্রীয় মসজিদ চত্বরে গ্রেনেডটি পড়ে থাকতে দেখে আশপাশের লোকজন মতিহার থানায় খবর দেয়। পরে পুলিশ এসে জায়গাটি ঘিরে রাখে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর তারিকুল হাসান বলেন, ‘মসজিদ চত্বরে গ্রেনেড পড়ে আছে এটি চিন্তার বিষয়। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিষয়টি গুরুত্বের সাথে তদন্ত করতে বলা হয়েছে’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, রাবি/ ০৪-১১-১৫

,