নাচোলে মোবাইল টাওয়ারের যন্ত্রাংশ নিয়ে পালাবার সময় ৩ দুস্কৃতকারীকে আটক

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় বেসরকারী মোবাইল ফোন অপারেটর ‘রবি’র একটি টাওয়ার থেকে ৪৭টি ব্যাটারি নিয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে ৩ দুস্কৃতকারীকে আটক করেছে এলাকাবাসী। রবিবার রাতে নাচোলের খলসী এলাকার রবি’র একটি টাওয়ার সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হচ্ছে ঠাকুরগাঁও জেলার বরনগা এলাকার মৃত মোশারফ হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন (৩২), একই এলাকার শহীদুল্লার ছেলে সোহেল রানা (৩০) ও বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলার মারিয়া এলাকার আতাউর রহমানের ছেলে রিপন (২৪)। এসময় চুরির কাজে ব্যবহৃত তাদের একটি পিকআপ ভ্যান থেকে ৪৭টি হেভি ডিউটি ব্যাকআপ ব্যাটারি উদ্ধার করা হয়।
জানা গেছে, রবিবার সন্ধ্যা ৭টার দিকে ৫ ব্যক্তি একটি পিকআপ ভ্যান নিয়ে নাচোলের খলসী এলাকার সড়কের পাশের রবি টাওয়ারে গিয়ে নিজেদের কোম্পানির লোক পরিচয় দিয়ে ওই টাওয়ার থেকে ৪৭টি ব্যাটারি খুলে পিকআপ ভ্যানে তোলে। কিন্তু তাদের আচরনে টাওয়ারের প্রহরীর সন্দেহ হলে তিনি কোম্পানীর কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন। এসময় কোম্পানির কর্তারা ওই দুস্কৃতকারীকে আটক করতে বললে প্রহরী সঙ্গে সঙ্গে চিৎকার শুরু করলে এলাকাবাসী এগিয়ে এসে ধাওয়া করে দলটির ৩ জনকে ধরে ফেলে। তবে এ সময় ভ্যান নিয়ে গাড়ীর ড্রাইভার ও হেলপার পালিয়ে যেতে সক্ষম হয়। পরে পুলিশে সংবাদ দিয়ে রাত ১০টার দিকে তাদের পুলিশে সোপর্দ করা হয়।
নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফাসিরউদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন আটককৃতদের বিরুদ্ধে মামলা করে তাদের সোমবার চাঁপাইনবাবগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ২৬-১০-১৫

,